ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

বিএনপির কার্যনির্বাহী কমিটি থেকে কাজী কামালের পদত্যাগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৬
বিএনপির কার্যনির্বাহী কমিটি থেকে কাজী কামালের পদত্যাগ

মাগুরা: বিতর্কিত লোকদের দলের স্থায়ী কমিটি ও ভাইস চেয়ারম্যান পদে স্থান দেওয়ায় মাগুরা-২ আসনের সাবেক এমপি ও জেলা বিএনপির সাবেক সভাপতি কাজী সালিমুল হক কামাল সদ্য ঘোষিত বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন।

দলীয় প্রধান খালেদা জিয়ার কাছে পাঠানো কাজী সলিমুল হক কামাল স্বাক্ষরিত পদত্যাগপত্রের একটি কপি বুধবার দুপুরে মাগুরায় কর্মরত সাংবাদিকদের কাছে পাঠানো হয়েছে।

পদত্যাগপত্রে কাজী কামাল মাগুরা জেলা বিএনপির বর্তমান আহ্বায়ক নিতাই রায় চৌধুরীর নাম উল্লেখ না করে লিখেছেন, ওয়ান ইলেভেনের সময়ে বিতর্কিত ব্যক্তিকে দলের ভাইস চেয়ারম্যান করা হয়েছে। যিনি মাগুরা জেলা আহ্বায়ক হওয়ার পর ত্যাগি নেতা-কর্মীদের বাদ দিয়ে আনকোরা লোকদের দিয়ে জেলা কমিটি করেছেন।

বিগত ৩৫টি ইউপি নির্বাচনে বর্তমান চেয়ারম্যান ও ত্যাগীদের বাদ দিয়ে তার পছন্দের লোকদের মনোনয়ন দিয়েছেন। যার মধ্যে কেউ নির্বাচিত হতে পারেন নি। জেলা বিএনপির আহ্বায়ক হওয়ার পর দলের ভেতর অভ্যন্তরীণ কোন্দল লেগেই আছে।

তাছাড়া বিএনপির স্থায়ী কমিটিতে এমন কিছু বিতর্কিত লোকদের স্থান দেওয়া হয়েছে যাদের সঙ্গে রাজনীতি করা এবং তাদের নেতা মেনে নেওয়া সম্ভব নয়। নিজের মান-সম্মানের কথা চিন্তা করে কমিটি থেকে পদত্যাগ করছি।
 
জিকিউ গ্রুপের মালিক শিল্পপতি কাজী সলিমুল হক কামাল ১৯৯৪ সালে বিএনপি’র টিকিটে মাগুরা-২ আসনের বিতর্কিত উপনির্বাচনে এমপি নির্বাচিত হন। পরবর্তীতে ২০০১ সালের নির্বাচনে একই আসন থেকে এমপি ও মাগুরা জেলা বিএনপির সভাপতি নির্বাচিত হন।

২০০১ সালে বিএনপি সরকারের সময়ে দলের অত্যন্ত প্রভাবশালী এ নেতা ওয়ান ইলেভেনের সময় দায়েরকৃত মামলার আসামি হয়ে আবারো আলোচনায় আসেন। যে মামলায় তার সঙ্গে আসামি রয়েছেন দলীয় প্রধান বেগম খালেদা ও তারেক রহমান।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।