ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

জিয়া মুক্তিযোদ্ধা নন, বললেন কামরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৬
জিয়া মুক্তিযোদ্ধা নন, বললেন কামরুল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন না। তিনি পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই এর এজেন্ট হিসেবে মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী উপলক্ষে রোববার (১৪ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সভার আয়োজন করে ‘সেক্টর কমান্ডার্স ফোরাম- মুক্তিযুদ্ধ ৭১’।

কামরুল ইসলাম বলেন, জিয়াউর রহমান কোনো অবস্থায়ই মুক্তিযোদ্ধা হতে পারেন না। কারণ তিনি মুক্তিযুদ্ধ করেননি। জিয়া ‘আইএসআই’র এজেন্ট হিসেবে মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলেন। ১৯৭৫ সালের পরবর্তী সময়ে জিয়া যেসব  কাজ করেছেন, তা কোনোভাবেই একজন মুক্তিযোদ্ধার পক্ষে করা সম্ভব নয়।

১৫ আগস্ট বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন উদযাপন প্রসঙ্গে খাদ্যমন্ত্রী বলেন, তিনি ১৫ আগস্টে তার জন্মদিন তো অবশ্যই পালন করবেন। কারণ এই ১৯৭৫ সালের ১৫ আগস্টের মধ্য দিয়েই তো তারা রাষ্ট্র ক্ষমতায় এসেছেন এবং তাদের বীভৎস রূপ ধারণ করেছেন।

জঙ্গিদের মূল টার্গেট প্রধানমন্ত্রী শেখ হাসিনা উল্লেখ করে কামরুল ইসলাম বলেন, জঙ্গিদের প্রধান টার্গেট হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শেষ করা। আর বাংলাদেশকে, পাকিস্তানের মত একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করা।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধে গণহত্যা, ১৯৭৫ সালে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা, শেখ হাসিনাকে ১৯ বার হত্যাচেষ্টা এবং আজকের জঙ্গি হামলা একই সূত্রে গাঁথা বলেও মন্তব্য করেন খাদ্যমন্ত্রী।

সংগঠনের সভাপতি মে. জে. (অব) কে এম শফিউল্লাহর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, আয়োজক সংগঠনের  ভাইস চেয়ারম্যান আবু ওসমান, সাবেক এআইজি নূরুল আলম, সংগঠনের মেজর (অব.) জিয়াউদ্দিন আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৬
এসজে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।