ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

রামপাল নিয়ে প্রধানমন্ত্রীকে হান্নান শাহের চ্যালেঞ্জ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৬
রামপাল নিয়ে প্রধানমন্ত্রীকে হান্নান শাহের চ্যালেঞ্জ

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রি. জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ। তিনি বলেছেন, ‘আমি চ্যালেঞ্জ দিলাম, আমরাতো আন্দোলন...দেশের জনগণ আন্দোলনে নামবে।

দেখি, আপনি বিদ্যুৎ বন্ধ করতে পারেন কি-না?’
 
রোববার (২৮ আগস্ট) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে জাতীয়তাবাদী প্রজন্ম’ ৭১ কেন্দ্রীয় কমিটির গোলটেবিল আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।
 
অভিযানে জঙ্গিদের নিহত হওয়া প্রসঙ্গে হান্নান শাহ বলেন, ‘আমরা মানুষকে জীবিত ধরি কেনো? তাদের কাছ থেকে আরও তথ্য পাওয়ার জন্য। আজ সরকার যদি চাইতো, আইন-শৃঙ্খলা বাহিনী যদি চাইতো, তাহলে তাদের জীবন্ত ধরতে পারতো। কল্যাণপুরে হত্যার আমি বলেছিলাম। তখন অনেকেই হা হা করেছিলেন। এখন মনে হয়, আমার কথাই বোধ হয় ঠিক’।

আইন-শৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে তিনি বলেন, ‘অপারেশনের নামে যেসব মানুষ মারছেন, এর বিচার একদিন হবেই’।
 
নিজ দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে হান্নান শাহ বলেন, ‘নেত্রী আন্দোলনের ডাক দিলে আমরা মাঠে থাকি না। আমরা অবশ্য যারা মাঠে নামি, বেশিক্ষণ থাকতে হয় না। অল্প সময়ের মধ্যে পুলিশ এসে ধরে নিয়ে যায়। আর পুলিশ ধরে নেওয়ার পর কিছু আসেন বাসা থেকে খেয়ে-দেয়ে। দেখানোর জন্য এসে অফিস করেন তারা’।
 
জাতীয়তাবাদী প্রজন্ম’ ৭১ কেন্দ্রীয় কমিটির সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনায় সভায় আরও বক্তব্য দেন জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপি নেত্রী শাম্মী আক্তার, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

 
বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৬
এসএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।