ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

ফ্যাসিবাদী সরকার উৎখাতে তরুণদের এগিয়ে আসতে হবে

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৬
ফ্যাসিবাদী সরকার উৎখাতে তরুণদের এগিয়ে আসতে হবে

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান ফ্যাসিবাদী সরকার ’৯০-এর স্বৈরাচারী সরকারের চেয়েও ভয়াবহ।

 

তিনি আরও বলেন, তরুণ-যুবকদের এগিয়ে আসতে হবে।

তারাই পারবে এই ফ্যাসিবাদী সরকারকে উৎখাত করতে।

সোমবার (১০ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলানায়তনে শহীদ জেহাদের ২৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিএনপি ‘জিও পলিটিক্স’-এর শিকার উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ১৪ সালে জাতীয় ঐক্য গড়ে উঠেছিল। এ কারণে ৫ জানুয়ারি আন্দোলন হয়েছে। কিন্তু আমরা সফল হতে পারিনি। তখন সারাদেশ বিছিন্ন হয়ে গিয়েছিল, যদি আমরা ভ‍ুল রাজনীতির শিকার না হতাম তা হলে আমাদের বিজয় নিশ্চিত ছিলো।

মির্জা ফখরুল বলেন, গণতান্ত্রিক রীতি অনুযায়ী অন্যায়ের প্রতিবাদ করতে চাইলেও তা করতে দেওয়া হয় না। কারণ যারা ক্ষতায় আছেন তারা একটি মিশন নিয়ে এটা করছেন।

তিনি বলেন, শেখ হাসিনাকে এ দেশের শতকরা ৯০ ভাগ মানুষ পছন্দ করে না। এই স্বৈরাচারী ফ্যাসিবাদী সরকারের সাথে সাধারণ মানুষের কোনো সম্পর্ক নেই। আমরা বারবার বলছি, এ সরকার গণবিচ্ছিন্ন হয়ে গেছে।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানের সভাপতিত্বে স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবীবুর রহমান হাবীব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপির নেতা মোস্তাফিজুর রহমান বাবুল, জাতীয় গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, ডেমোক্রেটিক লীগের সাইফুদ্দিন মনিসহ ৯০ এর দশকের ছাত্র নেতারা।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৬/আপডেট: ২০১৬ ঘণ্টা
এমএম/আরআইএস/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।