ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

‘রাজপথে নামতে পারলে মুক্তি’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
‘রাজপথে নামতে পারলে মুক্তি’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘খালেদা জিয়ার নেতৃত্বে আমরা যদি ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে পারি তবেই এ জুলুমবাজ সরকার থেকে মুক্তি পাবো’ বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

ঢাকা: ‘খালেদা জিয়ার নেতৃত্বে আমরা যদি ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে পারি তবেই এ জুলুমবাজ সরকার থেকে মুক্তি পাবো’ বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।
 
শনিবার (১২ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ৭ নভেম্বর উপলক্ষে এক আলোচনায় এ কথা বলেন তিনি।

 
 
‘সিপাহী জনতার বিপ্লব ও ৭ নভেম্বর প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে অল কমিউনিটি ফোরাম।
 
প্রধান অতিথির বক্তব্যে খন্দকার মাহবুব বলেন, হিন্দু মহাজোটের নেতারা বক্তব্য দিয়েছেন- হামলার জন্য আওয়ামী লীগ দায়ী। যেটা আমরা শুরু থেকেই বলে আসছি। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলেই হিন্দু সম্প্রদায়ের ওপর অত্যাচার হয়। তখনই তাদের জমি দখল করা হয়। আজকে নাসিরনগরে যে ঘটনা ঘটেছে এটা তারই প্রমাণ। রামুতে যে ঘটনা ঘটলো সবকিছুতে আওয়ামী লীগ রয়েছে, তাদের নেতারাই রয়েছেন। ’
 
সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ এ আইনজীবী আরও বলেন, আওয়ামী লীগের অত্যাচার অনাচার জুলম থেকে মুক্তি পাওয়ার একটি মাত্র পথ, আসুন সেই নূর হোসেনের কথা স্মরণ করি- স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত মুক্তিপাক। এ স্লোগান নিয়ে খালেদা জিয়ার নেতৃত্বে আমরা যদি ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে পারি তবেই এ জুলুমবাজ সরকার থেকে আমরা মুক্তি পাব।
 
অল কমিউনিটি ফোরামের সভাপতি আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে আলোচনায় সভায় বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ।
 
আহমেদ আযম খান বলেন, ৭ নভেম্বরের পরে জিয়াউর রহমান গণতন্ত্র ফিরিয়ে দিয়েছিল বলেই কিন্তু আজকে আওয়ামী লীগ ক্ষমতাসীন একটি রাজনৈতিক দল। ৭ নভেম্বরের সঙ্গে আওয়ামী লীগের কিন্তুসাংঘর্ষিক সম্পর্ক নেই। বরং ৭ নভেম্বরের সৃষ্টি হয়েছিল বলেই গণতন্ত্রের চর্চা করতে পারছে রাজনৈতিক দলগুলো। গণতন্ত্র প্রাতিষ্ঠানিক রূপ পাওয়ার দিকে এগিয়ে যাচ্ছে, এর কৃতিত্ব ৭ নভেম্বরের। বিএনপিকে ৭ নভেম্বর পালন করতে না দিয়ে আওয়ামী লীগ প্রমাণ করে তারা কর্তৃত্ববাদী সরকার।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।