ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

গোবিন্দগঞ্জ সাঁওতাল পল্লী পরিদর্শনে আ’লীগের প্রতিনিধি দল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
গোবিন্দগঞ্জ সাঁওতাল পল্লী পরিদর্শনে আ’লীগের প্রতিনিধি দল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উচ্ছেদ অভিযানের নামে পুলিশি হামলার অভিযোগ তদন্তে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাঁওতাল পল্লী পরিদর্শন করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রতিনিধি দল।

গাইবান্ধা: উচ্ছেদ অভিযানের নামে পুলিশি হামলার অভিযোগ তদন্তে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাঁওতাল পল্লী পরিদর্শন করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রতিনিধি দল।

রোববার (১৩ নভেম্বর) দুপুর সোয়া ১টার দিকে তারা সাঁওতাল পল্লী পরিদর্শনে আসেন।

প্রতিনিধি দলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক টিপু মুন্সী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী এবং কেন্দ্রীয় সদস্য রেমন্ড আরেং রয়েছেন।

এসময় আওয়ামী লীগের সংরক্ষিত নারী সংসদ সদস্য (গাইবান্ধা-জয়পুরহাট) উম্মে কুলসুম স্মৃতি, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক সৈয়দ শামছুল আলম হিরু এবং জেলা সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক রয়েছেন।

এর আগে ৬ নভেম্বর সকালে আদিবাসী পল্লীতে আখ কাটাকে কেন্দ্র করে পুলিশ-চিনিকল কর্তৃপক্ষের সঙ্গে সাঁওতালদের সংঘর্ষ হয়। এতে তিনজন নিহত ও ৩০ জন আহত হন। সংঘর্ষের দিন রংপুর চিনিকল কর্তৃপক্ষ পুলিশ-র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) নিয়ে ইক্ষু খামার এলাকায় উচ্ছেদ অভিযান চালায়।

এদিকে, এ ঘটনার পর রাতেই পুলিশ বাদী হয়ে সাড়ে ৩শ’ জনকে আসামি করে মামলা দায়ের করে। পরদিন ৭ নভেম্বর দীজেন টুটু, চরণ সরেন, বিমল কিশকু ও মাঝিয়া হেমভ্রম নামে চারজনকে গ্রেফতার করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
আরবি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।