ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

উসকানি মামলায় মান্নার জামিন স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
উসকানি মামলায় মান্নার জামিন স্থগিত

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে রাজধানীর গুলশান থানায় দায়ের করা সেনা উসকানি মামলায় হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ।

ঢাকা: নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে রাজধানীর গুলশান থানায় দায়ের করা সেনা উসকানি মামলায় হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ।

রাষ্ট্রপক্ষের করা আবেদনের প্রেক্ষিতে সোমবার (১৪ নভেম্বর) প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগ জামিনাদেশ স্থগিত করে ২৭ নভেম্বর পর্যন্ত শুনানি মুলতবির আদেশ দেন।

এর আগে, গত বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো.আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ মান্নাকে জামিন দেন।
 
২০১৫ সালে রাজনৈতিক সংকট নিরসনে মান্নার সঙ্গে বিএনপি’র ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা এবং অজ্ঞাতপরিচয়ের এক ব্যক্তির টেলিফোনে কথা বলার দু’টি অডিও ক্লিপ প্রকাশ হওয়ার পর তিনি ‘নিখোঁজ’হন। এর দুইদিন পর ২৫ ফেব্রুয়ারি এক সংবাদ সম্মেলনে পুলিশ মান্নাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে।

এর মধ্যে সেনা বিদ্রোহে উসকানি দিয়ে সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে ২৪ ফেব্রুয়ারি একটি মামলা হয় মান্নার বিরুদ্ধে। পরবর্তীতে ০৫ মার্চ রাষ্ট্রদ্রোহের অভিযোগে আরও একটি মামলা করা হয়।

এ দুই মামলায় হাইকোর্টে জামিন আবেদনের পর ২১ মার্চ হাইকোর্ট রুল জারি করেন। এর মধ্যে রাষ্ট্রদ্রোহ মামলায় রুলের চূড়ান্ত শুনানি শেষে ৩০ আগস্ট মান্নাকে জামিন দেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আপিল করে রাষ্ট্রপক্ষ। এটি আপিল বিভাগে শুনানির অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
ইএস/এসএনএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।