ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

‘গণবিস্ফোরণ ঘটার আগেই আলোচনায় আসুন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
‘গণবিস্ফোরণ ঘটার আগেই আলোচনায় আসুন’

গণবিস্ফোরণ ঘটার আগেই সকল রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে সরকারকে নির্বাচন দেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকা: গণবিস্ফোরণ ঘটার আগেই সকল রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে সরকারকে নির্বাচন দেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, দেশে যেভাবে সহিংসতা, হত্যাকাণ্ড ও ধর্ষণের মতো জঘন্য অপরাধ সংঘটিত হচ্ছে তাতে যেকোনো সময় গণবিস্ফোরণ ঘটতে পারে।

তাই গণবিস্ফোরণ ঘটার আগেই সকল রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে নির্বাচন দেওয়ার আহ্বান জানাচ্ছি।

সোমবার (১৪ নভেম্বর) সকালে রাজধানীর ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্সে স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি হাবিব উন নবী খান সোহেলের মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে এ আহ্বান জানান তিনি।

ফখরুল বলেন, এ সরকার দেশটাকে একটা জঙ্গলে পরিণত করেছেন। এখানে বসবাস করা অসম্ভব হয়ে পড়েছে। গ্রামে কিছু মোড়ল থাকে যাদের জনগণ পছন্দ করে না কিন্তু তারা এর ওর কাছে গিয়ে কথা লাগিয়ে মামলা দিতে উস্কানি দেয়। এসব মোড়লদের কাজই থাকে মামলাবাজি করে কিছু পয়সা কামানো আর সাধারণ মানুষের শান্তি নষ্ট করা। আওয়ামী লীগ সরকার এখন সেই মোড়লদের ভূমিকা পালন করছে।

ফখরুল আরো বলেন, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে শত শত মামলা ঝুলছে। নেত্রী খালেদা জিয়ার নামেও ২৯টি মামলা। জনগণের আশা পূরণ করতে না পেরে আওয়ামী লীগ সরকার বিএনপিকে ধংস করতে একের পর এক মামলা দিচ্ছে।

গণতন্ত্র ছাড়া টেকসই উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে ফখরুল বলেন, আওয়ামী সরকার জনগণের মতামত নিতে রাজি নয়।

 

আয়োজক সংগঠনের সভাপতি শফিউল বারী বাবুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল, সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলসহ বিএনপির অন্য নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬/ আপডেট: ১৭২৩ ঘণ্টা

জেডএফ/এএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।