ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

২০ নভেম্বরের মধ্যে আ’লীগের প্রার্থী তালিকা পাঠানোর নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
২০ নভেম্বরের মধ্যে আ’লীগের প্রার্থী তালিকা পাঠানোর নির্দেশ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণের জন্য দলীয় প্রার্থীদের মনোনয়ন প্রক্রিয়া শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আগামী ২০ নভেম্বরের মধ্যে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের কাছ থেকে প্রার্থী তালিকা পাঠানোর নির্দেশ দেওয়া হবে।

ঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণের জন্য দলীয় প্রার্থীদের মনোনয়ন প্রক্রিয়া শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আগামী ২০ নভেম্বরের মধ্যে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের কাছ থেকে প্রার্থী তালিকা পাঠানোর নির্দেশ দেওয়া হবে।

আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগকে আগামী ২০ নভেম্বরের মধ্যে দলীয় প্রার্থীদের নাম চূড়ান্ত করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে পাঠানোর জন্য কেন্দ্র থেকে নির্দেশ দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের সদ্য সমাপ্ত কাউন্সিলে সংশোধিত গঠনতন্ত্র অনুযায়ী নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদ এবং এর অন্তর্ভুক্ত থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে বর্ধিত সভা করতে হবে। এ সভায় আলাপ-আলোচনার মাধ্যমে মনোনয়ন প্রত্যাশীদের মধ্য থেকে সুপারিশের জন্য কমপক্ষে ৩ জনের একটি প্যানেল তৈরি করতে হবে।

এর পর নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে প্যানেলভুক্ত প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলী ও জনপ্রিয়তা ইত্যাদি বিষয় উল্লেখ করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে পাঠাতে হবে। স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ড এদের মধ্য থেকে একজনকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেবে।

দলীয়ভাবে স্থানীয় সরকার পর্যায়ে নির্বাচনের আইন হওয়ার পর নারায়ণগঞ্জই প্রথম সিটি করপোরেশন যেখানে নির্বাচন হতে যাচ্ছে। এই নির্বাচনে প্রার্থীরা দলীয় মার্কা নিয়ে নির্বাচনে অংশ নেবেন। এর আগে পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রথমবারের মতো দলীয়ভাবে অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।