ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

না’গঞ্জের মেয়র পদে ৩ জনের নাম প্রস্তাব আ’লীগের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
না’গঞ্জের মেয়র পদে ৩ জনের নাম প্রস্তাব আ’লীগের

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে তিনজনের নাম উঠে এসেছে মহানগর আওয়ামী লীগের সভায়। ওই তিনজনের নামই চূড়ান্ত করে দলের হাই কমান্ডের কাছে পাঠানো হবে।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে তিনজনের নাম উঠে এসেছে মহানগর আওয়ামী লীগের সভায়। ওই তিনজনের নামই চূড়ান্ত করে দলের হাই কমান্ডের কাছে পাঠানো হবে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সার্কিট হাউজ মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় এ সিদ্ধান্ত হয়।
 
সভা শেষে মহানগর আওয়ামী লীগের সেক্রেটারি অ্যাডভোকেট খোকন সাহা জানান, মঙ্গলবারের সভায় আনোয়ার হোসেন সভাপতিত্ব করলেও এখন তিনি নির্বাচনী কাজে থাকায় সহ সভাপতি চন্দন শীলকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছে।
 
আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি চন্দন শীল জানান, সভায় সবার সম্মতিক্রমে একজনের নাম উঠে আসে। তিনি হলেন মহানগর সভাপতি আনোয়ার হোসেন। যেহেতু কেন্দ্র থেকে ৩ জনের নাম চাওয়া হয়েছে সেহেতু আনোয়ার হোসেনের পাশাপাশি সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান ও বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদের নামও প্রস্তাব করা হয়েছে।
 
চন্দন শীল আরো জানান, মহানগরের ২৭টি ওয়ার্ডের সভাপতি ও সেক্রেটারি ছাড়াও মহানগর আওয়ামী লীগের কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়া নারায়ণগঞ্জ সদর, বন্দর ও সিদ্ধিরগঞ্জ থানার নেতারা উপস্থিত ছিলেন।
 
আইভীর নাম না থাকা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে চন্দন শীল বলেন, সভায় উপস্থিত কোনো একজন নেতাও আইভীর নাম প্রস্তাব না করায় তার সেটা দেওয়ার সুযোগ নাই।
 
এর আগে বিকেল ৩টা থেকে সার্কিট হাউজ মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন শামীম ওসমান। পরে বিকেল ৫টায় ব্রিফিং করেন আওয়ামী লীগ নেতারা।
 
এর আগে মনোনয়ন প্রত্যাশীদের অন্তত ৩ সদস্যের প্যানেল তৈরি করে ২০ নভেম্বরের মধ্যে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে পাঠানোর নির্দেশনা দেওয়া হয়েছে কেন্দ্র থেকে। ওই নির্দেশনায় বলা হয়, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদককে যৌথ স্বাক্ষরে প্যানেলভুক্ত প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলি ও জনপ্রিয়তার বিষয় উল্লেখ করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে পাঠাতে নির্দেশনা দেওয়া হয়েছে। প্যানেল হাতে পাওয়ার পর কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড বৈঠকে বসে একজনকে নারায়গঞ্জ সিটি করপোরেশনে মেয়র পদে মনোনয়ন দেবে।
 
নির্বাচন কমিশন সোমবার (১৪ নভেম্বর) নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। ঘোষিত তফসিল মতে ২২ ডিসেম্বর ২০১৬ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।