ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

ভুয়া জন্মদিন পালনের ঘটনায় দায়ের হওয়া মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

ঢাকা: ভুয়া জন্মদিন পালনের ঘটনায় দায়ের হওয়া মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সমন জারির পরও আদালতে হাজির না হওয়ায় বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাজহারুল ইসলাম তার বিরুদ্ধে এ পরোয়ানা জারি করেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট দুলাল মিত্র বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ভুয়া জন্মদিন পালনের মাধ্যমে অন্যের ‘ক্ষতি’ করার অভিযোগে গত ৩০ আগস্ট (মঙ্গলবার) খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম এ মামলা করেন।  

আরও পড়ুন: ভুয়া জন্মদিন পালনের মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে সমন

পরে মামলাটি আমলে নিয়ে ঢাকা সিএমএম আদালতের বিচারক বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে সমন জারি করেন।

ওই মামলায় ‍অভিযোগ করা হয়, ‘১৯৯৬ সালে ক্ষমতা হারিয়ে খালেদা জিয়া মিথ্যা জন্মদিনের কাগজপত্র তৈরি করে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে জন্মদিন পালন শুরু করেন। ’

‘জাতির পিতাকে অসম্মান করে স্বাধীনতাবিরোধীসহ পরাজিতদের হাস্যরসের খোড়াক যোগাতে এ জন্মদিন পালন শুরু করেন তিনি (খালেদা জিয়া)। যা জাতির সঙ্গে প্রতারণার সামিল। ’

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬/আপডেট: ১১৪৩ ঘণ্টা
এমআই/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।