ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

খালেদা জিয়াকে বন্দি করার মতো কারাগার এখনো তৈরি হয়নি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
খালেদা জিয়াকে বন্দি করার মতো কারাগার এখনো তৈরি হয়নি ছবি:শাকিল আহমেদ/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বন্দি করার মতো কারাগার এখনো তৈরি হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বন্দি করার মতো কারাগার এখনো তৈরি হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

শুক্রবার ( ১৮ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে স্বাধীনতা ফোরাম কেন্দ্রীয় সংসদ।

শামসুজ্জামান দুদু বলেন, ‘খালেদা জিয়াকে জেলে ঢোকানোর স্বপ্ন দেখছে সরকার। এটি স্বপ্নই থাকবে। পূরণ হবে না। বিএনপির চেয়ারপারসনকে বন্দি করার মতো কারাগার এখনো তৈরি হয় নি। কারণ তাকে বন্দি করা হলে বাংলাদেশের সর্বস্তরের জনগণ ঝাঁপিয়ে পড়বে। ’

তিনি আরও বলেন, ‘আমরা শান্তি চাই। গনতন্ত্র চাই। আর এসবের জন্য প্রয়োজন সুষ্ঠু নির্বাচন। যে নির্বাচনে ইসি শেখ হাসিনার টেলিফোনের জন্য বসে থাকবে না। ’

এ সময় অবিলম্বে এ মামলা প্রত্যাহার করে বিএনপির সঙ্গে আলোচনায় বসার দাবিও জানান বিএনপির এই নেতা।

দুদু বলেন, ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মদিন পালন করেন তাতে এতো প্রশ্ন তাহলে পার্শ্ববর্তী দেশ ভারত ওইদিন স্বাধীনতা দিবস পালন করে তাতে তো কোনো সমস্যা হয় না। শেখ হাসিনা তো ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ নিয়ে কোনো চিঠি পাঠান না।

তিনি আরো বলেন, বিএনপি সবসময় শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধাশীল। যে কারণেই তারেক জিয়া বঙ্গবন্ধুর কবরও জিয়ারত করেছেন। অথচ শেখ হাসিনা শহীদ জিয়াকে রাজাকারের সঙ্গে তুলনা করেছেন।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসেরের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপারসন উপদেষ্টা মন্ডলীর সদস্য হাবিবুর রহমান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী, নির্বাহী কমিটির আরেক সদস্য খালেদা ইয়াসমীন প্রমুখ।

গত বৃহস্পতিবার (১৭ নভেম্বর) জন্মদিন পালন সংক্রান্ত মামলায় খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
জেডএফ/আরএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।