ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

মায়ানমারে গণহত্যা বন্ধের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
মায়ানমারে গণহত্যা বন্ধের দাবি

শান্তিতে নোবেল পুরস্কার জয়ী মায়ানমারের নেত্রী অং সান সুচি নোবেল পুরস্কার পাওয়ার যোগ্য নন বলে মন্তব্য করেছেন ‘রোহিঙ্গা মুসলিম নির্যাতন প্রতিরোধ আন্দোলনে’র সভাপতি ম‍াওলানা জাফরুল্লাহ্‌ খাঁন।

ঢাকা: শান্তিতে নোবেল পুরস্কার জয়ী মায়ানমারের নেত্রী অং সান সুচি নোবেল পুরস্কার পাওয়ার যোগ্য নন বলে মন্তব্য করেছেন ‘রোহিঙ্গা মুসলিম নির্যাতন প্রতিরোধ আন্দোলনে’র সভাপতি ম‍াওলানা জাফরুল্লাহ্‌ খাঁন।

বুধবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে মায়ানমারে গণহত্যা বন্ধের দাবিতে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে এ মন্তব্য করেন তিনি।

ম‍াওলানা জাফরুল্লাহ্‌ বলেন, সুচি নোবেল পাওয়ার যোগ্য নন। তিনি অযোগ্য নেতা। তার নোবেল পুরস্কার প্রত্যাহার করা উচিত। যুগ যুগ ধরে মায়ানমারের মুসলমানদের ওপর যে নির্যাতন চলছে আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি।

তিনি আরও বলেন, বিশ্বমানবতা ও জাতিসংঘের কাছে আমাদের জোরদাবি, রোহিঙ্গা মুসলমানরা যেন নিরাপদে বসবাস করতে পারে সে জন্য তাদের সহযোগিতা করুন। রোহিঙ্গা মুসলমানদের সহযোগিতা করতে বাংলাদেশ সরকারের প্রতি অনুরোধ জানাচ্ছি।

এ সময় তিনি রোহিঙ্গাদের জন্য বাংলাদেশের সীমান্ত এলাকা খুলে দেওয়ার অনুরোধ জানান।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
আরএটি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।