ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

জাতিসংঘ মহাসচিবের সঙ্গে সাবের চৌধুরীর সাক্ষাৎ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
জাতিসংঘ মহাসচিবের সঙ্গে সাবের চৌধুরীর সাক্ষাৎ

জাতিসংঘ মহাসচিব বান কি মুনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন জাতীয় সংসদের বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) প্রেসিডেন্ট সাবের হোসেন চৌধুরী।

ঢাকা: জাতিসংঘ মহাসচিব বান কি মুনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন জাতীয় সংসদের বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) প্রেসিডেন্ট সাবের হোসেন চৌধুরী।

মঙ্গলবার (২৯ নভেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে সাক্ষাৎ করেন তিনি।

সাক্ষাতে সাবের হোসেন চৌধুরী বলেন, সামনের দিনগুলোতে আইপিইউ ও জাতিসংঘের মধ্যে প্রাতিষ্ঠানিক ও কৌশলগত সম্পর্ক আরও সুদৃঢ় হবে ।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে জাতীয় সংসদের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো প্রেস বিজ্ঞিপ্তিতে এসব তথ্য জানানো হয়।
 
আইপিইউ’র প্রেসিডেন্ট বলেন, নারীর ক্ষমতায়ন, উন্নয়ন কর্মকান্ডে যুব সমাজের অন্তর্ভুক্তি, সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠাসহ বিভিন্ন ক্ষেত্রে জাতিসংঘ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এছাড়াও জাতিসংঘের নেতৃত্বে বিশ্বের বিভিন্ন সমস্যা সমাধানপূর্বক বিশ্বকে স্থিতিশীল করতে অবদান রাখায় তিনি জাতিসংঘের মহাসচিবের প্রতি কৃতজ্ঞতা জানান।

এ সময় জাতিসংঘের মহাসচিব বান কি মুন বলেন, জলবায়ু পরিবর্তনরোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা আর্জনে সারা বিশ্বের সংসদ সদস্যদেরকে সম্পৃক্ত করতে আইপিইউ’র গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর জাতিসংঘের বর্তমান মহাসচিবের মেয়াদ পূর্ণ হবে।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
এসএম/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।