ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

শান্তি চুক্তি পূর্ণাঙ্গ বাস্তবায়নে আন্দোলনের প্রয়োজন নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
শান্তি চুক্তি পূর্ণাঙ্গ বাস্তবায়নে আন্দোলনের প্রয়োজন নেই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শান্তি চুক্তি পূর্ণাঙ্গ বাস্তবায়নে আন্দোলনের কোনো প্রয়োজন নেই। আলোচনার টেবিল খোলা রয়েছে। যারা শান্তি চুক্তি করেছে তারাই বাস্তবায়ন করবে।

রাঙামাটি: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শান্তি চুক্তি পূর্ণাঙ্গ বাস্তবায়নে আন্দোলনের কোনো প্রয়োজন নেই। আলোচনার টেবিল খোলা রয়েছে।

যারা শান্তি চুক্তি করেছে তারাই বাস্তবায়ন করবে।

 

বুধবার (৩০ নভেম্বর) সকাল ১১টায় রাঙামাটি জেলা আওয়ামী লীগের গণসংবর্ধনা ও কর্মী সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ভূমি বিরোধ নিষ্পত্তি প্রক্রিয়া শুরু করা হয়েছে। আর এ সরকারের আমলে এ সমস্যার সমাধান হবে।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে আওয়ামী লীগ সরকার বদ্ধপরিকর। এ সরকারের আমলে পার্বত্য চট্টগ্রামে স্কুল-কলেজ, রাস্তা-ঘাট, সেতু-কালভাট ও ইন্টারনেটসহ পাহাড়ে উন্নয়নের যে জোয়ার বইছে তার সবটুকু আওয়ামী লীগ সরকারের অবদান।

এসময় মন্ত্রী সন্তু লারমাকে উদ্দেশ্য করে বলেন, আপনাদের সঙ্গে শান্তি চুক্তি হওয়ার কারণে মানুষ আজ পাহাড়ে শান্তিতে ঘুমাচ্ছে। তিনি আরো বলেন, পাহাড়ে শান্তিতে বসবাস করতে হলে অবৈধ অস্ত্র থেকে বেরিয়ে আসতে হবে।

এ সময় মন্ত্রী বলেন, আমি গণসংবর্ধনাকে ঘৃণা করি, কারণ আমি মাত্র দায়িত্ব নিয়েছি। আমার এখনো অনেক কাজ বাকী।

তিনি জেলার নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, গণসংবর্ধনা নয়, গণসংযোগ করুন। গণসংযোগের মাধ্যমে জনগণকে ভালোবাসেন।

সভায় সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতা দীপংকর তালুকদার।

সাধারণ সম্পাদক মুছা মাতব্বরের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন-সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম প্রমুখ।

বাংলাদেশ সময: ১৫২৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
আরবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।