ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

বগুড়ায় ২ চেয়ারম্যান প্রার্থীসহ ১৯জনের মনোনয়ন বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৬
বগুড়ায় ২ চেয়ারম্যান প্রার্থীসহ ১৯জনের মনোনয়ন বাতিল

আসন্ন জেলা পরিষদ নির্বাচনে বগুড়ায় ২ চেয়ারম্যান প্রার্থীসহ ১৯জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। শনিবার (০৩ ডিসেম্বর) ও রোববার (০৪ডিসেম্বর) রাত পর্যন্ত বাছাই শেষে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

বগুড়া: আসন্ন জেলা পরিষদ নির্বাচনে বগুড়ায় ২ চেয়ারম্যান প্রার্থীসহ ১৯জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
 
শনিবার (০৩ ডিসেম্বর) ও রোববার (০৪ডিসেম্বর) রাত পর্যন্ত বাছাই শেষে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।


 
তবে এসব প্রার্থীদের অনেকেই মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করবেন বলে জানা গেছে।
 
সোমবার (০৫ ডিসেম্বর) দুপুরে জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোছা. আছিয়া খাতুন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিতকরেন।

তিনি বলেন,  বাছাইকালে ২জন চেয়ারম্যান, ১৬জন সাধারণ ওয়ার্ডের সদস্য ও সংরক্ষিত সদস্য পদে ১জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।
 
এসব প্রার্থীদের অধিকাংশই হলফনামায় মামলার তথ্যাদি গোপন করেছেন। যে কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয় বলেও জানান নির্বাচন সংশ্লিষ্ট এই কর্মকর্তা।
 
মনোনয়নপত্র বাতিলের তালিকায় রয়েছেন চেয়ারম্যান পদে সৈয়দ কবির আহম্মেদ ও এটিএম আমিনুল ইসলাম।
 
এছাড়া সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে সুলতান মাহমুদ খান, ২নং ওয়ার্ডে সহিদুল ইসলাম দুলু, মাহফুজুল ইসলাম রাজ, ৩নং ওয়ার্ডে মাহফুজার রহমান বাবলু, একেএম আছাদুর রহমান দুলু, আব্দুল মজিদ, ৪নং ওয়ার্ডে আহসান হাবিব আম্বিয়া, ৬নং ওয়ার্ডে আনোয়ার হোসেন, জাহিদুর রহমান, নজিবুল্লাহ মজনু মন্ডল, ৭নং ওয়ার্ডে আব্দুস ছালাম, ১১নং ওয়ার্ডে শহিদুল ইসলাম, মোমিনুল ইসলাম চৌধুরী, ১২নং ওয়ার্ডে ফজলুল বারী নয়ন, ১৪নং ওয়ার্ডে আমিনুল ইসলাম, তাজ উদ্দিন মন্ডল ও সংরক্ষিত ৩নং ওয়ার্ডে শামিমা আক্তার মুক্তা।
 
এদিকে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে ১নং ওয়ার্ডে সুলতান মাহমুদ খান, ২নং ওয়ার্ডে সহিদুল ইসলাম দুলু, মাহফুজুল ইসলাম রাজ ছাড়াও অনেকেই মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আদালতে আপিল করবেন বলে জানা গেছে।
 
আসন্ন জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) বগুড়ায় চেয়ারম্যান পদে ৪জন, ১৫টি সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ৫৮জন ও সংরক্ষিত ৫টি ওয়ার্ডে সদস্য পদে ১৬জন মনোনয়নপত্র দাখিল করেন।
 
আগামী ২৮ ডিসেম্বর সারাদেশের ৬১টি জেলায় জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।
 
বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৬
এমবিএইচ/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।