ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

টিমে নাম না থাকায় ক্ষুব্ধ এলডিপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
টিমে নাম না থাকায় ক্ষুব্ধ এলডিপি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে মেয়র পদে ২০ দলীয় জোট সমর্থিত বিএনপি প্রার্থী সাখাওয়াত হোসেন খানের পক্ষে প্রচার-প্রচারণা ও জনসংযোগ চালানোর জন্য গঠিত টিমে নাম না থাকায় ক্ষুব্ধ হয়েছে জোটের অন্যতম শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।
 

ঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে মেয়র পদে ২০ দলীয় জোট সমর্থিত বিএনপি প্রার্থী সাখাওয়াত হোসেন খানের পক্ষে প্রচার-প্রচারণা ও জনসংযোগ চালানোর জন্য গঠিত টিমে নাম না থাকায় ক্ষুব্ধ হয়েছে জোটের অন্যতম শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।
 
দলটির নেতারা বিষয়টি অনাকাঙ্ক্ষিত, অনভিপ্রেত ও অবমাননাকর হিসেবে দেখছেন।

তারা মনে করছেন জোটের অখণ্ডতা রক্ষার এ ধরনের ঘটনা এড়িয়ে চলা উচিত।
 
এর আগে মঙ্গলবার (০৬ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ২০ দলীয় জোটের মহাসচিবদের বৈঠকে সাখাওয়াত হোসেন খানের পক্ষে প্রচার-প্রচারণা ও জনসংযোগ চালানোর জন্য তিনটি  টিম গঠন করা হয়।
 
টিম ‘ক’ তে রয়েছে বাংলাদেশ ন্যাপ, বাংলাদেশ কল্যাণ পার্টি, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি), ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) ও ডেমোক্রেটিক লীগ (ডিএল)।
 
টিম ‘খ’ তে রয়েছে জাতীয় পার্টি (কাজী জাফর), জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি), বাংলাদেশ লেবার পার্টি, পিপলস লীগ (পিএল) ও বাংলাদেশের সাম্যবাদী দল।
 
টিম ‘গ’ তে থাকছে জমিয়তে উলামায়ে ইসলাম, ইসলামী ঐক্যজোট, খেলাফত মজলিস, ইসলামিক পার্টি, ন্যাপ ভাসানী ও বাংলাদেশ মুসলিম লীগ।
 
কিন্তু জোটের অন্যতম দুই শরিক জামায়াতে ইসলাম ও এলডিপিকে ওই তিন টিমের কোথাও রাখা হয়নি।
 
সূত্রমতে, এলডিপির নেতারা মনে করছেন ২০ দলীয় জোট সমর্থিত বিএনপি প্রার্থী সাখাওয়াত হোসেন খানের পক্ষে প্রচার প্রচারণা চালানোর জন্য গঠিত টিমে ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম নেতৃত্বাধীন এলডিপিকে না রেখে জামায়াতের সঙ্গে ‘ব্রাকেটবন্দি’ করা হয়েছে। জোট নেতাদের এই আচরণ কিছুতেই মেনে নিতে পারছেন না এলডিপি নেতারা।
 
তারা বলছেন, বিএনপি মনোনীত প্রার্থী সাখাওয়াত হোসেন খানের বিরুদ্ধে প্রার্থী হওয়ায় দীর্ঘ দিনের পরীক্ষিত নেতাকে দল থেকে বহিষ্কার করেছে এলডিপি। তার প্রতিদান হিসেবে প্রচার-প্রচারণার জন্য গঠিত টিমে রাখা হয়নি এলডিপিকে!
 
এ প্রসঙ্গে জানতে চাইলে এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম বাংলানিউজকে বলেন, জোটের এই আচরণ খুবই দৃষ্টিকটু মনে হয়েছে। বিএনপির প্রার্থীর জন্য আমরা আমাদের প্রার্থীকে দল থেকে বহিষ্কার করলাম। অথচ আমাদের টিমেই রাখা হলো না।
 
টিমে এলডিপির নাম না থাকার কারণ সম্পর্কে জানতে চাইলে সমন্বয় কমিটির সদস্য সচিব বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বাংলানিউজকে বলেন, মিসটেক হয়ে গেছে। জোটের সমন্বয়ক বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে কথা বলে তিন টিমের যে কোনো একটিতে এলডিপির নাম ঢুকিয়ে দেওয়া যাবে।
 
বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৬
এজেড/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।