ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে গণসংহতির বিক্ষোভ মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে গণসংহতির বিক্ষোভ মিছিল গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাবনার প্রতিবাদে গণসংহতি আন্দোলনের মিছিল

‘গ্যাসের দাম বৃদ্ধির পাঁয়তারার প্রতিবাদে’ এবং জনজীবনে ভোগান্তি বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে গণসংহতি আন্দোলন। বুধবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা কারওয়ান বাজারে পেট্রোবাংলা ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়।

ঢাকা: ‘গ্যাসের দাম বৃদ্ধির পাঁয়তারার প্রতিবাদে’ এবং জনজীবনে ভোগান্তি বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে গণসংহতি আন্দোলন।

বুধবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা কারওয়ান বাজারে পেট্রোবাংলা ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জননেতা জোনায়েদ সাকির নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি বিইআরসি ভবনের সামনে অনুষ্ঠেয় বাম-প্রগতিশীল সংগঠনসমূহের গণঅবস্থান-সমাবেশে অংশ নেয়।

বিক্ষোভ মিছিল ও গণঅবস্থান সমাবেশে নেতারা বলেন, আবার নতুন করে গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে এবং সরকার নতুন বছরের শুরু থেকেই তা কার্যকর করার ঘোষণা দিয়েছে। অথচ ইতিপূর্বে বিইআরসিতে গণশুনানিকে হাস্যকর বানিয়ে এই ঘোষণা দেয়া হলো।

নেতারা বলেন, দাম বৃদ্ধি করে খরচ সমন্বয়ের যে ঘোষণা সরকার দিয়েছে তা সরকারের অগণতান্ত্রিক ও জনবিরোধী সিদ্ধান্ত। অবিলম্বে এ প্রস্তাব সরকারকে বাতিল করতে হবে। আশুলিয়াসহ সারাদেশে মজুরি বৃদ্ধির যে আন্দোলন চলছে সেখানেও গ্যাস-পানি বিদ্যুৎ এবং বাসা ভাড়া বিষয়ে শ্রমিক ও সাধারণ মানুষেরা তাদের মতামত তুলে ধরেছেন।

জনবিরোধিতা সত্ত্বেও দাম বাড়ানো হলে সংগঠিত আন্দোলনের মধ্যে দিয়ে তা জনমানুষই বাতিল করে দেবে বলে হুঁশিয়ারি দেন বাম-প্রগতিশীল রাজনৈতিক দলের নেতারা।

বিক্ষোভ মিছিল এবং গণঅবস্থান-সমাবেশে উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলন কেন্দ্রীয় রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ, তাসলিমা আখ্‌তার, আবুল হাসান রুবেল, সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূইয়া, মনির উদ্দীন পাপ্পু, জুলহাসনাইন বাবুসহ গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নেত‍ারা।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
পিআর/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।