ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

চাঁপাইনবাবগঞ্জে বিএনপির ২ নেতা বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
 চাঁপাইনবাবগঞ্জে বিএনপির ২ নেতা বহিষ্কার

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এবং জেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় জেলার ২ বিএনপি নেতাকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ: দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এবং জেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় জেলার ২ বিএনপি নেতাকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

 

এরা হলেন-জেলা বিএনপির সদস্য ও নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আশরাফুল হক ও জেলা বিএনপির সদস্য ও মোবারকপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. তৌহিদুর রহমান।


 
বুধবার (২১ ডিসেম্বর) সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির দপ্তর সম্পাদক অ্যাডভোকেট মো. রবিউল ইসলাম দোলন স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিএনপির এ ২ নেতা বিগত নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে দলীয়ভাবে মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন।

এ ব্যাপারে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সাবেক সংসদ সদস্য হারুনুর রশিদ জানান, বিএনপির পক্ষ থেকে আসন্ন জেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত উপেক্ষা করে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে একজন চেয়ারম্যান প্রার্থীর প্রস্তাবকারী ও সমর্থনকারী হওয়ায় বিএনপির এ ২ নেতাকে স্থায়ীভাবে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে ৭ দিন আগে তাদের দলীয়ভাবে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়। কিন্তু তারা নোটিশের কোনো জবাব না দেওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিগত নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে দলীয় মনোনয়ন পেয়ে তারা চেয়ারম্যান নির্বাচিত হন। দলীয় সিদ্ধান্ত বিরোধী কাজ করায় কেন্দ্রীয় বিএনপির নির্দেশে তাদের স্থায়ীভাবে দল থেকে বহিষ্কার করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।