ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

হেরে গেলেই পুনঃনির্বাচনের দাবি করা তাদের পুরনো অভ্যাস 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
হেরে গেলেই পুনঃনির্বাচনের দাবি করা তাদের পুরনো অভ্যাস  জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে কথা বলছেন হাসানুল হত ইনু। ছবি: বাংলানিউজ

কুষ্টিয়া: জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, “নির্বাচন প্রত্যাখ্যান করার কথা বলছে এবং পুনরায় নির্বাচনের দাবি তুলছে বিএনপি-জামায়াত। নির্বাচনে পরাজিত হলে তারা ফলাফল মানে না, কোনো যুক্তি ছাড়াই পুনঃনির্বাচনের দাবি করে। 

১৯৯৬ সালে তাই করেছে, ২০০৮ সালেও করেছে আবার ২০১৮ সালেও তাই করলো। তারা নির্বাচনে হেরে গেলেই পুনঃনির্বাচনের দাবি করে।

এটা তাদের পুরানো বদঅভ্যাস। ” 

সোমবার (৩১ ডিসেম্বর) দুপুরে কুষ্টিয়ার মিরপুর উপজেলা জাসদ কার্যালয় চত্বরে মহাজোটের নেতা ও সাধারণ মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।  

জাসদ সভাপতি আরো বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে বিএনপি জামায়াতের রাজনৈতিক বিদায় ঘণ্টা বেজে গেছে। এবার জাতীয় পতাকা হাতে গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ মাথা উঁচু করে এগিয়ে যাবে। ’ 

ইনু বলেন, বিপুল ভোটে বিজয়ের মাধ্যমে দেশবাসী যে দায়িত্ব শেখ হাসিনা ও আমাদের দিয়েছে সেই দায়িত্ব পালনে উন্নয়নের অগ্রযাত্রা ধরে রাখতে হবে। রাজনৈতিক শান্তি বজায় রাখতে হবে। বৈষম্য দুর্নীতি রোধ করতে সুশাসনের জন্য আরো শক্ত হাতে কাজ করতে হবে।  

এসময় যেভাবে ভোটের মাধ্যমে দেশবিরোধী ওই অপশক্তি বিএনপি-জামায়াত-ঐক্যফ্রন্টকে প্রত্যাখ্যান করেছেন তারা যেন আর চক্রান্ত করতে না পারে সেই জন্য দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানান ইনু।

কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসন থেকে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হওয়ার জন্য বিভিন্ন মহল থেকে দেয়া ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন হাসানুল হক ইনু। এসময় স্থানীয় আওয়ামী লীগ ও জাসদসহ মহাজোটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।