ঢাকা, শনিবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

বিএনপির এমপিদের দয়া-মায়া ছিল না: প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
বিএনপির এমপিদের দয়া-মায়া ছিল না: প্রতিমন্ত্রী

বরিশাল: বিএনপির সংসদ সদস্যদের জনেগণের প্রতি কোনো দয়া-মায়া ছিল না। তারা নিজেদের ভাগ্য পরিবর্তনের জন্য ব্যস্ত ছিলেন বলে মন্তব্য করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম।

শুক্রবার (২৯ জানুয়ারি) বিকেলে বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নে শীতার্তদের মাঝে কম্বল বিতররণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বিগত বছরগুলোতে বন্যার সময় আমি বরিশালের শায়েস্তাবাদে অনেক ঘোরাঘুরি করেছি। নদী ভাঙ্গন কবলিত এলাকার বাঁধগুলো রক্ষার জন্য চেষ্টা করেছি। কিন্তু বর্ষার সময় যে বাঁধগুলো করেছি সেগুলো টেকসই না হওয়ায় ভেঙে গেছে। আজও আমি তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে নিয়ে এসেছি, নদী ভাঙন কবলিত এলাকা পরিদর্শনের জন্য। এখানকার সংসদ সদস্য হিসেবে এটা আমার দায়িত্ব।

তিনি বলেন, আগে যারা সংসদ সদস্য ছিলেন তারা টিআর-কাবিখার টাকাটাই পকেটে ভরেছেন। এলাকার জন্য কোনো কাজ করেননি, আপনাদের কথা চিন্তা করেননি। শায়েস্তাবাদের ব্রিজটা যেটা দিয়ে বরিশাল শহর থেকে এখানে আসি, সেটাও শেষ হয়েছে ২০০৮ সালের পরে। এর আগে ৫-৭ বছর ব্রিজটি পড়েছিল, শেষ করতে পারেনি। এর মানে হলো বিএনপির সংসদ সদস্যদের আপনাদের প্রতি কোনো দয়া-মায়া ছিল না। নিজের ভাগ্য পরিবর্তনের জন্য তারা ব্যস্ত ছিলেন।

জাহিদ ফারুক শামীম আরও বলেন, বিগত দিনে সদর আসনে সবসময় বিএনপির প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করা হতো। কী কারণে বিজয়ী করা হতো আমি জানি না। কারণ, বিগত ২০ বছরে বরিশাল সদর উপজেলায় কোনো উন্নয়নই হয়নি। বরিশাল শহরে যতটুকু উন্নয়ন হয়েছে প্রয়াত শওকত হোসেন হিরণ যখন মেয়র ছিলেন তখন হয়েছে। তিনিও ইন্তেকাল করেছেন বরিশাল শহরের কাজও বন্ধ হয়ে গেছে।

স্থানীয়দের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, আপনাদের দেখভাল করার জন্য ভালো লোককে চেয়ারম্যান বানান। যে আমার কথা শুনবে। তাহলে আমার পক্ষে আপনাদের এবং আপনাদের এলাকার উন্নয়নে কাজ করতে সুবিধা হবে।  আমাদের এখানে অনেকেই চেয়ারম্যান প্রার্থী হতে পারেন। তবে প্রধানমন্ত্রী যাকে মনোনয়ন দেবেন তার পক্ষেই আপনারা কাজ করবেন। আমি চেষ্টা করব আমার মনোনীত প্রার্থীর জন্য প্রধানমন্ত্রীর কাছ থেকে মনোনয়ন নিয়ে আসার জন্য।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জানুয়া‌রি ২৯, ২০২১
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।