ঢাকা, শনিবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

রাজনৈতিক আদর্শ ভিন্ন হলেও উন্নয়নে আন্তরিক মেয়র আরিফ  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
রাজনৈতিক আদর্শ ভিন্ন হলেও উন্নয়নে আন্তরিক মেয়র আরিফ
 

সিলেট: সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী ভিন্ন রাজনৈতিক মতাদর্শের হলেও উন্নয়নের ক্ষেত্রে তিনি আন্তরিক বলে মন্তব্য করেছেন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।  

উন্নয়নের দিক দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে সিসিক মেয়রের আত্মার সম্পর্ক রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।


 
শুক্রবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় নগরের একটি অভিজাত হোটেলে সিলেটের উন্নয়ন অগ্রযাত্রা নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের দিক থেকে সিসিক মেয়রকে সর্বোচ্চ সহযোগিতা করে যাচ্ছে। তা না হলে ১২০০ কোটি টাকার মত বড় বড় প্রজেক্ট বরাদ্দ দেওয়ার কথা না।
 
মন্ত্রী বলেন, দেশের মানুষ এখন স্বয়ংসম্পূর্ণ। দেশে মাথাপিছু আয় বেড়েছে। কমেছে দারিদ্র্য।
 
নগরের মানুষের সমস্যা খোঁজে বের করার তাগিদ দিয়ে মেয়র আরিফুল হক চৌধুরীকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও খেলার মাঠ আছে কি না, আরও লাগবে কিনা, তা খুঁজে বের করেন। টাকা কোথা থেকে আসবে, তা দেখার বিষয় নয়।
 
তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে টাকা আসবে, কাজও হবে। কোনো কাজই আটকে নেই, আটকে থাকবেও না। পদ্মা সেতুর কাজও আটকে যাবে বলে একটি পক্ষ বলেছিল। কিন্তু কেউ কি আটকাতে পেরেছে? শেখ হাসিনা দেখিয়ে দিয়েছেন তার সরকার সব পারে।
 
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ০৩২৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
এনইউ/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।