ঢাকা, শনিবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

গণফোরামের শীতবস্ত্র বিতরণ কর্মসূচির উদ্বোধন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
গণফোরামের শীতবস্ত্র বিতরণ কর্মসূচির উদ্বোধন শীতবস্ত্র বিতরণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠান

ঢাকা: গণফোরামের উদ্যোগে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।  

শনিবার (৩০ জানুয়ারি) দুপুর ১২টার দিকে গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

সংবাদ সম্মেলনে গণফোরামের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু বলেন, ড. কামাল হোসেনের নেতৃত্বে দলে কোনো মতানৈক্য নেই। সব ত্যাগী নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে তৃণমূল থেকে দলকে সংগঠিত করতে হবে।

তিনি বলেন, দেশব্যাপী চলমান রাজনৈতিক ও প্রশাসনিক সংকট মোকাবিলায় আসুন কার্যকর গণতন্ত্র ও গণঅধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হই। নবজাগরণের মধ্য দিয়ে গণফোরামের পতাকাতলে সংগঠিত করার প্রত্যয় নিয়ে সব নেতা-কর্মীদের মাঠ পর্যায়ে কাজ করতে হবে। আমরা স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে দেশব্যাপী বিশেষ কর্মসূচি গ্রহণ করবো।

সাবেক মন্ত্রী ও বাংলাদেশের অন্যতম সংবিধান প্রণেতা অধ্যাপক ড. আবু সাইয়িদ বলেন, দেশে চলমান লুটপাটের বিরুদ্ধে, পরিবারতান্ত্রিক শাসনের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ হয়ে কর্তৃত্ববাদী দুঃশাসনের অবসান ঘটাতে হবে। এখন ধান ও পেঁয়াজের মৌসুম কিন্তু সরকার পেঁয়াজ আমদানির আদেশ দিয়েছে। এগুলো কৃষি ও কৃষকের বিরুদ্ধে একটি কৌশলী চক্রান্ত।

অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, এই অগণতান্ত্রিক ও অনিশ্চয়তায় ঘেরা রাষ্ট্রের জন্যই কি রক্তক্ষয়ী যুদ্ধের মধ্যদিয়ে স্বাধীনতা অর্জন করেছিলাম? আজ স্বাধীনতার সব মূলনীতি ভূলণ্ঠিত । জনগণ মৌলিক অধিকার থেকে বঞ্চিত। জানমালের নিশ্চয়তা নেই, সুবিচার থেকে বঞ্চিত। এ দুঃশাসনের বিরুদ্ধে ছাত্র-যুব সহ দেশের সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ করে দূর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আব্দুল কাদের, আইয়ুব খান ফারুক, খান সিদ্দিকুর রহমান, লতিফুল বারী হামিম, মুহা. রওশন ইয়াজদানী, জান্নাতুল মাওয়া, যুবনেতা মুহম্মাদ উল্লাহ মধু, ছাত্রনেতা সানজিদ রহমান শুভসহ গণফোরামের কেন্দ্রীয় নেতারা।
 
বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
এমএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।