ঢাকা, শনিবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

৩০ পৌরসভায় মেয়র পদে বিএনপির মনোনয়ন পেলেন যারা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
৩০ পৌরসভায় মেয়র পদে বিএনপির মনোনয়ন পেলেন যারা

ঢাকা: আগামী ২৮ ফেব্রুয়ারি পঞ্চম ধাপের পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় ৩০ প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি। একইসঙ্গে তিনটি উপজেলা ও একটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে দলটি।

শনিবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যারা মনোনয়ন পেয়েছেন তাদের নিম্ন লিখিত সময় অনুযায়ী মনোনয়পত্র দেওয়া হবে। আগামী ৩১ জানুয়ারি বেলা ১১টায় চট্টগ্রাম, সিলেট ও রংপুর, দুপুর ১২টায় রাজশাহী, খুলনা ও বরিশাল এবং দুপুর ২টায় ঢাকা ও ময়মনসিংহ পৌরসভার প্রার্থীদের গুলশান কার্যালয়ে থেকে ‘দলীয় প্রত্যয়নপত্র’ হস্তান্তর করা হবে।

৩০টি পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন যারা- রংপুরের হারাগাছে মোনায়েম হোসেন ফারুক, জয়পুরহাটে শামছুল হক, বগুড়ায় রেজাউল করিম বাদশা, চাঁপাইনবাবগঞ্জের নাচোলে মাসউদা আফরোজ হক সুচি, রাজশাহীর চারঘাটে জাকিরুল ইসলাম, দুর্গাপুরে জার্জিস হোসেন (সোহেল), ঝিনাইদহের মহেশপুরে আমিরুল ইসলাম খান, কালীগঞ্জে মাহাবুবার রহমান, যশোরের কেশবপুরে আব্দুস সামাদ বিশ্বাস, যশোরে মারুফুল ইসলাম, ভোলায় হারুন অর রশিদ (টুম্যান), চরফ্যাশনে মোহাম্মদ হুমায়ুন কবির, জামালপুরের দেওয়ানগঞ্জে সাদেক আকতার নেওয়াজী, ইসলামপুরে রেজাউল করিম ঢালী, মাদারগঞ্জে আব্দুল গফুর, জামালপুরে শাহ মো. ওয়ারেছ আলী মামুন, ময়মনসিংহের নান্দাইলে এ এফ এম আজিজুল ইসলাম (পিকুল), কিশোরগঞ্জের ভৈরবে মো. শাহীন, মানিকগঞ্জের সিংগাইরে খোরশেদ আলম ভূঁইয়া, মাদারীপুরের শিবচরে রফিকুল ইসলাম, মাদারীপুরে জাহান্দার আলী মিয়া, হবিগঞ্জে এনামুল হক সেলিম, চাঁদপুরের মতলবে এনামুল হক বাদল, শাহরাস্তিতে ফারুক হোসেন মিয়াজী, লক্ষ্মীপুরের রায়পুরে এ বি এম জিলানী, চট্টগ্রামের মীরসরাই নুর মোহাম্মদ, বারইয়ারহাটে দিদারুল আলম মিয়াজী, রাউজানে আবু জাফর চৌধুরী, রাঙ্গুনিয়ায় হেলাল উদ্দিন শাহ ও নীলফামারীর সৈয়দপুর পৌরসভায় সদ্য বিএনপিতে যোগদান করা শওকত চৌধুরী।

তিনটি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে রাজশাহীর পবায় মো. মামুনুর সরকার (জেড), ঝিনাইদাহের শৈলকুপায় হুমায়ুন বাবর, ফরিদপুরের মধুখালীতে গোলাম মনসুর (নান্নু) ও একটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে পটুয়াখালী কলাপাড়ার ডালবুগঞ্জ ইউনিয়নে জাহাঙ্গীর আলমকে চূড়ান্ত করা হয়েছে।

পঞ্চম ধাপে দেশের ৩১টি পৌরসভায় ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। এ নিয়ে পঞ্চম ধাপে ২০৬টি পৌরসভার তফসিল ঘোষণা করে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৪ ফেব্রুয়ারি আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১১ ফেব্রুয়ারি।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।