ঢাকা, শনিবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

‘জনগণের পক্ষে রাজনীতি করতে নিবন্ধন নয়, হিম্মত প্রয়োজন’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২১
‘জনগণের পক্ষে রাজনীতি করতে নিবন্ধন নয়, হিম্মত প্রয়োজন’ ব্যারিস্টার তাসমিয়া প্রধান

ঢাকা: জাতীয় গণতান্ত্রিক পার্টি– জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, দেশের জনগণের পক্ষে রাজনীতি করার জন্য রাজনৈতিক দলের নিবন্ধন নয় বরং হিম্মত প্রয়োজন। দেশে এই মুহূর্তে কোনো গণতন্ত্র নেই, কথা বলার স্বাধীনতাও নেই।

দেশের মানুষের ভোটাধিকার কেড়ে নেওয়া হয়েছে। এখন শুরু হয়েছে রাজনৈতিক দলগুলোর নিবন্ধন কেড়ে নেওয়ার খেলা। আমি স্পষ্ট করে বলতে চাই, জন্মলগ্ন থেকে জাগপা কোনো দিন অন্যায়ের সামনে মাথা নত করেনি, পরাধীনতার শিকলে জাগপাকে বেঁধে রাখা যাবে না।

সোমবার (০১ ফেব্রুয়ারি) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জাগপা সভাপতি আরও বলেন, নির্বাচন কমিশন এক তরফা পাতানো নির্বাচন করেই সন্তুষ্ট নয় বরং ভবিষ্যতে যাতে নির্বাচনেই অংশগ্রহণ করতে না পারে তার জন্য নিবন্ধিত রাজনৈতিক দলের নিবন্ধন বাতিলের খেলায় লিপ্ত হয়েছে। জাগপা হালুয়া-রুটির রাজনীতি করে না, নিবন্ধন বাতিলের খেলা জাগপার সাথে খেলে লাভ হবে না। আপনারা ক্ষমতার অপব্যবহারে নিমজ্জিত, কিন্তু আপনারা ভুলে গেছেন ক্ষমতা চিরস্থায়ী নয়। মনে রাখবেন আপনারা আমাদের নিবন্ধন বাতিল করতে পারবেন কিন্তু মুখ বেঁধে রাখতে পারবেন না। দেশ, দেশের মানুষ, জনগণের অধিকার, আগ্রাসন বিরোধী যে কোন আন্দোলন সংগ্রামে জাগপা ছিল, আছে এবং থাকবে ইনশাআল্লাহ্‌।

রোববার (৩১ জানুয়ারি) জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) নিবন্ধন বাতিল করে নির্বাচন কমিশন। এরপর জাগপার প্রতিষ্ঠাতা প্রয়াত শফিউল আলম প্রধানের কন্যা ও বর্তমান সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান এই বিবৃতি দিলেন।

বাংলাদেশ সময়: ০৪৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২১
এমএইচ/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।