ঢাকা, শনিবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

আল-জাজিরা একটা দখল কোম্পানি: এম এ মান্নান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২১
আল-জাজিরা একটা দখল কোম্পানি: এম এ মান্নান স্মরণসভা/ ছবি: বাংলানিউজ

ঢাকা: বর্তমানে আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। এর মধ্যে নানা ধরনের ফন্দি ফিকির চলছে।

আমাদের কত ধরনের শত্রু, এই যে আল জাজিরা কোনো রাষ্ট্রও না, দেশও না। আল জাজিরা একটা দখল কোম্পানি।

শনিবার (০৬ ফেব্রুয়ারি) নগরীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তর স্মরণসভায় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এসব কথা বলেন।

আল জাজিরার মিথ্যাচার প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন, বর্তমানে আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। এর মধ্যে নানা ধরনের ফন্দি ফিকির চলছে। আমাদের কত ধরনের শত্রু, এই যে আল জাজিরা কোনো রাষ্ট্রও না, দেশও না। তাদের সঙ্গে আমাদের কোনো ব্যবসা-বাণিজ্যও নেই। মিয়ানমার যেহেতু প্রতিবেশী তাদের সঙ্গে আমাদের একটা সমস্যা আছে। প্রতিবেশীর সঙ্গে মাঝে মাঝে সমস্যা হয় মিটমাট হয়ে যায়। আল জাজিরার সঙ্গে সেই সমস্যাও নেই।

‘আল জাজিরা একটা কোম্পানি। তারা (আল জাজিরা) তেল কোম্পানি, গ্যাস কোম্পানি, দখল কোম্পানি এবং তথ্য কোম্পানি। তারা (আল জাজিরা) কেন এভাবে আমাদের বেছে নেবে? উদ্দেশ্যপ্রণোদিতভাবে আল জাজিরা কাট অ্যান্ড পেস্ট এডিটিং করে একটা কী করে দিল। এগুলো তারা (আল জাজিরা) এখন করছে। আমার প্রশ্ন, কেন আল জাজিরা এটা করছে? পায়ের ছাপ ধরে ধরে পুলিশ যেমন চোর ধরে আল জাজিরার নিউজ করানোর ক্ষেত্রেও কিছু লোকের পায়ের ছাপ আমরা দেখছি। আমরা যদি এক হয়ে থাকি আমাদের কেউ ক্ষতি করতে পারবে না। বিএনপি একটানা ২০ থেকে ২৫ বছর মিথ্যাচার করে পারে নাই, এরাও পারবে না। ’

ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, আওয়ামী লীগ দেশের মানুষকে যেভাবে এক করেছে তাতে অন্যান্য ষড়যন্ত্রকারীরা বানের পানির মতো ভেসে যাবে। কেউ টিকবে না।

সুরঞ্জিত সেনগুপ্তের স্মরণে পরিকল্পনামন্ত্রী বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত বাংলার মাটিতে ছিলেন। এলাকায় আওয়ামী লীগের জন্য একসঙ্গে আন্দোলন করেছি। বাঙালি একটা পরিবার এটাই সুরঞ্জিত বাবু আমাদের বুঝিয়ে ছিলেন।

এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক ছাত্রলীগ নেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২১
এমআইএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।