ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

দলের সিদ্ধান্ত অমান্য, তিন ইউপি চেয়ারম্যানকে নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২১
দলের সিদ্ধান্ত অমান্য, তিন ইউপি চেয়ারম্যানকে নোটিশ

বরিশাল: বর্ধিত সভার সিদ্ধান্ত অমান্য করে বরিশালের বানারীপাড়া পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর সঙ্গে যোগাযোগ রক্ষা করে ঢাকায় বসে বিভিন্ন ধরনের ষড়যন্ত্রে লিপ্ত থাকায় তিন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা আওয়ামী লীগ।

এরা হলেন- বানারীপাড়া উপজেলার বাইশালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাইনুল হাসান মোহাম্মদ, সলিয়াবাকপুর ইউপির চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. জাহাঙ্গীর সরদার ও সৈয়দকাঠী ইউপির চেয়ারম্যান আব্দুল মান্নান মৃধা।

রোববার (৭ ফেব্রুয়ারি) উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মাওলাদ হোসেন স্বাক্ষরিত ওই পৃথক তিনটি নোটিশে দলীয় সব পদ থেকে এ তিন চেয়ারম্যানকে কেন বহিষ্কার করা হবে না তা চিঠি পাওয়ার তিনদিনের মধ্যে স্বাক্ষরকারী বরাবর লিখিতভাবে জানানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।  

নোটিশ সূত্রে জানা গেছে, এ তিন চেয়ারম্যানই গত ১৯ জানুয়ারি বর্ধিত সভার সিদ্ধান্ত অমান্য করে বানারীপাড়া পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর সঙ্গে যোগাযোগ রক্ষা করে ঢাকায় বসে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র থেকে লিপ্ত রয়েছেন। এছাড়া মাইনুল হাসান মোহাম্মদের বিরুদ্ধে নির্বাচন সংক্রান্ত অভিযোগ, মো. জাহাঙ্গীর সরদারের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ও আব্দুল মান্নান মৃধার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থীর সঙ্গে ঢাকা গিয়ে পুলিশের একজন অতিরিক্ত ডিআইজি সঙ্গে দলীয় প্রার্থীর বিরুদ্ধে পুলিশ প্রশাসনের কাজ করার জন্য তদবির করার অভিযোগ রয়েছে। এছাড়া সৈয়দকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান মৃধার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের আবেদন রয়েছে।

এর আগে দলের সিদ্ধান্ত অমান্য করে বানারীপাড়া পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জিয়াউল হক মিন্টুকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। গত ২৭ জানুয়ারি উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত জরুরি বর্ধিত সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া ওই সভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধাচার করে বিদ্রোহী প্রার্থী মিন্টুকে অব্যাহত সহযোগিতা করার দায়ে পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মাহফুজুল হক মাসুম ও পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমানকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়। পরে বিদ্রোহী প্রর্থীর পক্ষাবলম্বনসহ দলীয় শৃঙ্খলা বিনষ্টে জড়িত থাকায় মো. জামাল হোসেন সাইয়েদের দলের প্রাথমিক সদস্যপদ বাতিল করা হয়েছে।

এরপর গত ২ ফেব্রুয়ারি এক জরুরি সভায় পৌর নির্বাচনে দলের সিদ্ধান্ত অমান্য ও শৃঙ্খলা ভঙের কারণে বানারীপাড়া পৌর আওয়ামী লীগের সাত নম্বর ওয়ার্ডের সভাপতি মো. রফিক ও বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগের এক নম্বর ওয়ার্ডের সভাপতি মো. জাহাঙ্গীর বেপারীকে সাময়িকভাবে বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২১
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।