ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

মানুষের টিকা নেওয়ার আগ্রহ নেই: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২১
মানুষের টিকা নেওয়ার আগ্রহ নেই: রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, করোনার টিকা নিয়ে মানুষের মধ্যে কোনো আগ্রহ নেই। ১৮ কোটি মানুষের দেশে মাত্র ২ লাখ মানুষ রেজিস্ট্রেশন করেছেন।

রোববার (৭ ফেব্রয়ারি) দুপুরে রাজধানীর পল্টন মোড়ে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের উদ্যোগে আয়োজিত একটি বিক্ষোভ মিছিলে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, দেশে এখন করোনা টিকা দেওয়া হচ্ছে। আমরা আগেই বলেছি, ভারত থেকে যে টিকা আনা হয়েছে এটার বিষয়ে আরও বেশি গবেষণা করে এবং এটা যে মানবদেহের জন্য কার্যকর হবে সেই বিষয়টা আরও বেশি করে মানুষের সামনে তুলে ধরা উচিত ছিল। কিন্তু সরকার সেটা না করে একতরফা টিকা দেওয়া শুরু করেছে। ফলে মানুষের মধ্যে যে সন্দেহ সেটা থেকেই গেছে।

তিনি বলেন, দুই দিন আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন—বাংলাদেশ হাঙ্গেরিকে ৫ হাজার ভ্যাকসিন দেবে। অথচ আমরা যেটি জানতে পারলাম, হাঙ্গেরির সাথে এ বিষয়ে কোনো কথাই বলা হয়নি। কারণ, হাঙ্গেরি নিজেই একটি উন্নত দেশ। তাদের বাংলাদেশ থেকে টিকা নেওয়ার কথা না। সেটা তাদের গণমাধ্যমেই প্রচার হয়েছে। সেখানে বলা হয়েছে তারা বাংলাদেশ থেকে টিকা নেবে না।

আওয়ামী লীগের শীর্ষ পর্যায় থেকে তৃণমূল পর্যন্ত নেতাকর্মীরা মিথ্যা কথা বলেন মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, শাহরিয়ার আলমও সেই মুখস্ত মিথ্যা কথাই বললেন। যারা জনগণের কাছে জবাবদিহিতা করে না তাদের কোনো নীতি নৈতিকতা নেই। তারা মিথ্যা কথা বলাকে জায়েজ মনে করেন।

বিক্ষোভ মিছিলে অংশ নেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি ও বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, সাধারণ সম্পাদক আবুল বাশার, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, স্বেচ্ছাসেবক দলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. জাহিদুর রহমান, যুবদল নেতা গিয়াস উদ্দিন মামুন, সোহেল আহমেদ, স্বেচ্ছাসেবক দল নেতা মোরশেদ আলম, ছাত্রদল নেতা রাজু আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।