ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

বিএনপির ২৯ নেতার বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
বিএনপির ২৯ নেতার বিরুদ্ধে মামলা

ঢাকা: রাজধানীর বিজয়নগরে রাত্রীকালীন অননুমোদিত মশাল মিছিল করায় বিএনপির ২৯ নেতাসহ অন্তত ১০০ জনকে আসামি করে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেছে পুলিশ।

শাহবাগ থানায় উপ-পরিদর্শক (এসআই) মো. গোলাপ উদ্দিন মাহমুদ বাদী হয়ে বুধবার (১০ ফেব্রুয়ারি) রাতেই মামলাটি দায়ের করেন।

এই মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য নিপুণ রায়, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক সরাফত আলী শপু, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নিরব, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ছাত্রদলের ঢাবি শাখার সাবেক সভাপতি মেহেদী হাসান তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশারসহ দলের ২৯ নেতার নাম রয়েছে। এছাড়াও অজ্ঞাতপরিচয় আরও ১০০ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. সাজ্জাদুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, বুধরার সন্ধ্যায় বিজয়নগর এলাকায় বিএনপির পক্ষ থেকে একটি মশাল মিছিল বের করে। রাত্রিকালীন এই মশাল মিছিলের জন্য তাদের কোনো অনুমতি ছিলো না। অননুমোদিত এই মিছিল করার দায়ে ওই দলের ২৯ নেতাকর্মীসহ অজ্ঞাতপরিচয় অনেককে আসামি করে রাতেই শাহবাগ থানায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করা হয়।

এই মামলার আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে বলেও জানান পুলিশের ঊর্ধ্বতন এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।