ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

‘বীর উত্তম’ খেতাব নিয়ে খেলার পরিণাম শুভ হবে না: এলডিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
‘বীর উত্তম’ খেতাব নিয়ে খেলার পরিণাম শুভ হবে না: এলডিপি এলডিপির লোগো

ঢাকা: ২০ দলীয় জোটের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) একাংশের সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেছেন, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের অপর নাম জিয়াউর রহমান। জিয়াউর রহমান বীর উত্তমকে নিয়ে নোংরা খেলার পরিণাম কখনো শুভ হবে না।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এলডিপি নেতারা এসব কথা বলেন।

তারা বলেন, মহান মুক্তিসংগ্রামে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন জিয়াউর রহমান। রাজনৈতিক নেতৃত্বের ব্যর্থতার পর ১৯৭১ সালের ২৬ মার্চ সশস্ত্র মুক্তিযুদ্ধের ঘোষণার মধ্য দিয়ে জাতির কাঙ্খিত মুক্তিসংগ্রামে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। আওয়ামী লীগের নেতারা যখন কলকাতায় বসে আনন্দ ফূর্তিতে ব্যস্ত তখন তিনি মুক্তিযুদ্ধের মাঠে লড়াইয়ে ছিলেন। আর জিয়াউর রহমানের খেতাব এই সরকার দেয়নি।

মহান স্বাধীনতা যুদ্ধের মহানায়ক জিয়াউর রহমান বীর উত্তমকে নিয়ে নোংরা রাজনীতির পরিণাম শুভ হবে না বলে মন্তব্য করে এলডিপি নেতারা বলেন, আল জাজিরার প্রতিবেদন থেকে জনগণের দৃষ্টি সরাতে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব প্রত্যাহার সিদ্ধান্ত হটকারী ও আত্মঘাতী। গোটা বিশ্ব যখন করোনা ভাইরাসে আতঙ্কিত, তখন সরকার ‘আল জাজিরা ভাইরাসে’ আতঙ্কিত। আর তাই জনগণকে ধোকা দিতেই জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব কেড়ে নেওয়ার অপচেষ্টায় লিপ্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
এমএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।