ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠায় প্রয়োজন জাতীয় ঐক্য: জেবেল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠায় প্রয়োজন জাতীয় ঐক্য: জেবেল ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি বলেছেন, গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠায় প্রয়োজন সকল দেশপ্রেমিক, গণতান্ত্রিক ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির সমন্বয়ে জাতীয় ঐক্য। গণতান্ত্রিক ব্যবস্থা শক্তিশালী না হবার কারণে দেশে দুর্নীতি ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে।

যা জাতির জন্য লজ্জাজনক এবং মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থি।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় গুলশানে চেয়ারম্যানের কার্যালয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ) এ সদ্য যোগাদানকারী নেতা কৃষক মো. মহসিন ভুইয়ার সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পাটকল-চিনিকল বন্ধ হচ্ছে, পোষাক কলকারখানায় শ্রমিক ছাঁটাই হচ্ছে। ফলে দেশে কর্মহীন মানুষের সংখ্যা ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে। বাংলাদেশ ন্যাপ দুর্নীতিমুক্ত রাষ্ট্র গঠনে রাজনীতি করছে। বাংলাদেশ ন্যাপকে নিজস্ব রাজনীতি নিয়ে এগিয়ে যেতে হবে। আগামী দিনের রাজনীতিতে ন্যাপকে সম্ভাবনাময় রাজনৈতিক শক্তি হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে।

ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া বলেন, দুর্নীতি ও অযোগ্য দলীয়করণের কারণে দেশে মারাত্মকভাবে বৈষম্য বেড়েছে। কিছু মানুষ হাজার হাজার কোটি টাকার মালিক হয়েছে আর কিছু মানুষ সামান্য টাকার জন্য সন্তানের চিকিৎসা করতে পারছে না। শুধু বৈষম্যের বিরুদ্ধে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আজকের বাংলাদেশ। তাই দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

এসময় কৃষক মো. মহসিন ভুইয়া ছাড়াও উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার মশিউর রহমান গানি।

দলীয় চেয়ারম্যানের নির্দেশে কৃষক মো. মহসিন ভুইয়াকে দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও কুমিল্লা বিভাগীয় সমন্বয়কারী হিসাবে দায়িত্ব প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
এমএইচ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।