ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

গৃহকর্মী শ্রমিকদের মর্যাদা দিয়ে কথা বলুন: হাবিব সিরাজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
গৃহকর্মী শ্রমিকদের মর্যাদা দিয়ে কথা বলুন: হাবিব সিরাজ বাংলাদেশ গৃহকর্মী শ্রমিক লীগের কর্মী সম্মেলন

ঢাকা: গৃহকর্মীদের সম্মান দিয়ে কথা বলার জন্য সবার প্রতি উদাত্ত্ব আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক মো. হাবিবুর রহমান সিরাজ।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ গৃহকর্মী শ্রমিক লীগের কর্মী সম্মেলন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

 

কর্মী সম্মেলন শেষে বিকেলে সংবাদ বিবৃতির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

কর্মী সম্মেলনে সংগঠনের আহ্বায়ক মো. ইনসুর আলী সভাপতিত্ব করেন। সভা পরিচালনা করেন শ্রমিক নেতা মো. মোশারফ হোসেন।

প্রধান অতিথি হিসেবে হাবিবুর রহমান সিরাজ তার বক্তব্যে বলেন, গৃহ শ্রমিকরা বাংলাদেশে বিশাল একটি জনগোষ্ঠী। তারা আমাদের সেবা দেন, কিন্তু তাদের সেবার মর্যাদা না দিয়ে অনেকেই বিভিন্নভাবে নির্যাতন করে থাকেন, এ অবস্থা চলতে দেওয়া যায় না।

তিনি আরও বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে গৃহ শ্রমিকদের জন্য একটি নীতিমালা গ্রহণ করেছেন, যা গৃহ শ্রমিকদের জন্য কল্যাণকর বলে আমি মনে করি। গৃহকর্মীদের সম্মান দিয়ে কথা বলার জন্য সবার প্রতি উদাত্ত্ব আহ্বান জানাই।

কর্মী সম্মেলনে আরও বক্তব্য রাখেন, শেরপুর জেলা পরিষদ সদস্য মোছা. কহিনূর আক্তার, লালবাগ থানা জাতীয় শ্রমিক লীগের সভাপতি মো. জাহাঙ্গীর আলম, জাহিদা আক্তার রিতা, মল্লিকা বেগম, কৃষ্ণা রানী, মোছা. পুতুল, মোছা. ঝরনা বেগম, রমা আক্তার, সীমা রানী, রীনা খাতুন প্রমুখ।  

কর্মী সম্মেলনে সর্বসম্মতিক্রমে মো. ইনসুর আলীকে সভাপতি ও জাহিদা আক্তার রীতাকে সাধারণ সম্পাদক, মো. জাহাঙ্গীর আলমকে কার্যকরী সভাপতি, মল্লিকা বেগমকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ গৃহকর্মী শ্রমিক লীগের কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
আরকেআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।