ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

সরকারি কাজে বাধা: দুটি মামলায় বিএনপির ২৯ নেতাকর্মী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
সরকারি কাজে বাধা: দুটি মামলায় বিএনপির ২৯ নেতাকর্মী গ্রেফতার

ঢাকা: জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত বিএনপির প্রতিবাদ সমাবেশে সংঘর্ষের ঘটনায় রাজধানীর শাহবাগ ও রমনা থানায় পৃথক দুটি মামলা দাযের করেছে পুলিশ। সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে বিএনপির ২৯ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, শনিবার (১৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১০টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে শুরু হওয়া ওই সমাবেশে এবং মৎস ভবনের এলাকা থেকে বিএনপির মোট ২৯ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে শাহবাগ থানায় ১৬জন এবং রমনা থানায় ১৩জন গ্রেফতার রয়েছে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের রমনা জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. হারুন অর রশিদ বাংলানিউজকে বলেন, শনিবার প্রেসক্লাবে সরকারী কাজে বাধা দেওয়ার অভিযোগে পুলিশ বাদি হয়ে শাহবাগ ও রমনা থানায় পৃথক দুটি মামলা দায়ের করেছে। দুই মামলায় এখন পর‌্যন্ত ২৯ জন নেতাকর্মী গ্রেফতার রয়েছে।

তিনি বলেন, প্রেসক্লাবে ওই ঘটনার সময় (বিএনপির) যারা উপস্থিত ছিলো তাদের সবাইকে মামলায় আসামি করা হয়েছে। এদিকে যারা গ্রেফতার রয়েছেন, তাদের স্বীকারোক্তির ভিত্তিতেই আমরা মামলায় তাদের নাম অন্তর্ভুক্ত করেছি।

পুলিশ জানায়, গ্রেফতার আসামিদের দেওয়া স্বীকারোক্তির ভিত্তিতে শনিবার রাতেই পুলিশ বাদি হয়ে মামলা দুটি দায়ের করেন। এই মামলা দুটিতে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আমানুল্লাহ আমান ও হাবিবুন্নবী খান সোহেলসহ ২৫-৩০ জন নেতাকর্মীর নাম রয়েছে। এছাড়াও মামলা দুটিতে অজ্ঞাতনামা ২০০-২৫০ জনকে আসামি করা হয়েছে।

রমনা থানায় দায়ের করা মামলায় বিএনপির ১৩ জন নেতাকর্মী গ্রেফতার রয়েছে। এতে নামধারী ৩০ জন বিএনপি নেতাসহ অজ্ঞাতনামা ১০০-১৫০ জনকে আসামি করা হয়েছে। এদিকে, শাহবাগ থানায় দায়ের করা মামলায় নামধারী ২৫-৩০ জন নেতাসহ অজ্ঞাতনামা ১০০ জনকে আসামি করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।      

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
এসজেএ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।