ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

কারামুক্ত হলেন বিএনপি নেতা সালাহউদ্দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
কারামুক্ত হলেন বিএনপি নেতা সালাহউদ্দিন

ঢাকা: বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির বাণিজ্য বিষয়ক সম্পাদক সাবেক এমপি সালাহউদ্দিন আহমেদ কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় তিনি কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান।

এ সময় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সালাহউদ্দিন আহমেদের ছেলে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভির আহমেদ রবিন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ওয়ারী থানায় গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের একটি মামলায় আদালতে আত্মসমর্পণ করলে গত ৩ ফেব্রুয়ারি বুধবার ঢাকার ১৩ নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. আফতাবুজ্জামান তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে গত বৃহস্পতিবার হাইকোর্ট থেকে জামিন পাওয়ার পর মঙ্গলবার তিনি মুক্তি পান।

রবিন বলেন, ২০১৫ সালে রাজধানীর ওয়ারী থানায় করা বিশেষ ক্ষমতা আইনের এই মামলাটির বিষয়ে সালাহউদ্দিন আহমেদ অবগত ছিলেন না। বিষয়টি জানার পর তিনি নিজে আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান। ওই দিন আদালত শুনানি শেষে জামিনের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলা ও আদালতের নথিপত্রের তথ্য অনুযায়ী, ২০১৫ সালের ৩০ জানুয়ারি রাজধানীর ওয়ারী থানা এলাকার মেয়র মোহাম্মদ হানিফ উড়াল সড়কের কাছে একটি বাসে পেট্রল দিয়ে আগুন ধরানো হয়।

এ ঘটনায় ওয়ারী থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) ওমর আলী বাদী হয়ে বিএনপি নেতা আমান উল্লাহ আমানসহ ১৬ জনের নাম উল্লেখ করে মামলা করেন।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।