ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

খুলনায় বিএনপির সমাবেশ ঘিরে গ্রেফতারের অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
খুলনায় বিএনপির সমাবেশ ঘিরে গ্রেফতারের অভিযোগ

খুলনা: আগামী ২৭ ফেব্রুয়ারি খুলনায় বিএনপির বিভাগীয় মহাসমাবেশ বানচাল করতে পুলিশ পরিকল্পিতভাবে গ্রেফতার চালাচ্ছে। এর মাধ্যমে নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক তৈরি করার চেষ্টা চলছে বলে অভিযোগ করেছেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে মহানগরীর কে.ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ অভিযোগ করেন তিনি।

মঞ্জু বলেন, হঠ্যাৎ করে পুলিশ কেন বিএনপির ওপর ঝাঁপিয়ে পড়লো আমরা তা জানতে চাই। খুলনার পুলিশ কি বার্তা দিতে চাচ্ছে আমরা তাও জানতে চাই। সরকারের দমননীতির অংশ হিসেবে গত ২৪ ফেব্রুয়ারি দুপুর থেকে এ পর্যন্ত খুলনা মহানগরীর বিভিন্ন এলাকা থেকে অন্তত ২৪ জন নেতাকর্মীকে গ্রেফতারি পরোয়ানা ছাড়াই আটক করা হয়েছে। এখন হয়তো কোনো গায়েবি মামলা দেওয়া হবে।

তিনি বলেন, সমাবেশের অনুমতি চেয়ে গত ১৭ ও ২৩ ফেব্রুয়ারি দুই দফায় আবেদন করা হয়েছে। চারটি স্থানের মধ্যে রয়েছে শহীদ হাদিস পার্ক, মহারাজ চত্বর, শিববাড়ি মোড় বাবরী চত্বর ও সোনালী ব্যাংকের সামনে। যেসব স্থানে সমাবেশ আগে হয়েছে সেখানেই অনুমতি চাওয়া হয়েছে। সিটি মেয়র আশ্বস্ত করেছিলেন অনুমতি দেওয়া হবে। অথচ এখনো পর্যন্ত অনুমতি দেওয়া হয়নি। বিএনপি আশাবাদী অচিরেই মহারাজ চত্বরে সমাবেশ করার অনুমতি দেওয়া হবে। সমাবেশের ৮০ ভাগ কাজ ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।

অভিযোগ করে বিএনপির এই নেতা আরও বলেন, পরিবহন শ্রমিকদের সাথে বৈঠক করে সমাবেশের আগে খুলনা বিভাগে পরিবহন চলাচলে নিষেধ করা হচ্ছে। এই নীতি পরিহার করে নেতাকর্মীদের নির্বিঘ্নে সমাবেশে আসতে দেওয়ার আহ্বান জানান তিনি। দলের সকল নেতাকর্মীদের সতর্ক থেকে যেকোনো মূল্যে মহাসমাবেশ সফল কারারও আহবান জানান তিনি।

সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের প্রতিবাদ ও খালেদা জিয়ার মুক্তির দাবিসহ দেশের ছয় সিটিতে সাবেক মেয়র প্রার্থীদের নেতৃত্বে খুলনায় মহাসমাবেশের পূর্ব ঘোষিত কর্মসূচি রয়েছে। শনিবারের এই মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করবেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম।

বিশেষ অতিথি থাকবেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চোধুরী ও যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। প্রধান বক্তা ছয় সিটির সাবেক মেয়র প্রার্থীরা।

প্রেসব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, খুলনা জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, বিএনপি নেতা জাফরউল্লাহ খান সাচ্চু, মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মোল্লা খায়রুল ইসলাম, শেখ আবু হোসেন বাবু, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ ও শেখ সাদী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।