ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

খুলনায় বিএনপির মহাসমাবেশ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
খুলনায় বিএনপির মহাসমাবেশ শুরু

খুলনা: খুলনায় বিএনপির মহাসমাবেশ শুরু হয়েছে। শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর ২টা ৩৯ মিনিটে মহানগরের কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়।

কোরআন তেলাওয়াত করেন মাওলানা আব্দুল গফফার। শুরুতেই বক্তব্য রাখেন বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম।

খুলনা মহানগর ও জেলা বিএনপি যৌথভাবে এ মহাসমাবেশের আয়োজন করেছে। মহাসমাবেশে সভাপতিত্ব করছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপির সভাপতি মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

তিনি অভিযোগ করেন, জেলার প্রত্যন্ত এলাকার নেতাকর্মীদের মহাসমাবেশ স্থলে আসতে পথে পথে বাধা দেওয়া হচ্ছে। পার্শ্ববর্তী জেলা থেকে নেতাকর্মী-সমর্থকরা অংশ নিতে পারছে না।

এদিকে বিশৃঙ্খলা রোধে গত শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাতে সিসি ক্যামেরা স্থাপন করেছে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)। কেডি ঘোষ রোড, থানা মোড় এলাকাসহ নগরের গুরুত্বপূর্ণ মোড়ে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়।  

এর আগে সকাল থেকে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিতে শুরু করে দলের নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতিও বাড়তে থাকে। বিএনপির দাবি অনুযায়ী চারটি স্পটে অনুমতি না মেলায় দলীয় কার্যালয়ের সামনেই করা হয় সমাবেশের অস্থায়ী মঞ্চ।

কেন্দ্রীয় নেতাদের মধ্যে খুলনায় রয়েছেন মহাসমাবেশে প্রধান অতিথি বিএনপির ভাইস-চেয়ারম্যান সাবেক মন্ত্রী ব্যারিষ্টার শাহজাহান ওমর (বীর উত্তম)। বিশেষ অতিথি বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস-চেয়ারম্যান নিতাই রায় চোধুরী ও যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। এছাড়া প্রধান বক্তা হিসেবে রয়েছেন বরিশাল সিটির মেয়র প্রার্থী অ্যাডভোকেট মো. মজিবর রহমান সরোয়ার, রাজশাহীর মোসাদ্দেক হোসেন বুলবুল, ঢাকার দক্ষিণের মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের ছয় সিটিতে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের নেতৃত্বে পূর্ব ঘোষিত মহাসমাবেশ শনিবার খুলনায় অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।