ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

শ্রমিক নেতা তাজুলের প্রতি ওয়ার্কার্স পার্টির শ্রদ্ধা নিবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, মার্চ ১, ২০২১
শ্রমিক নেতা তাজুলের প্রতি ওয়ার্কার্স পার্টির শ্রদ্ধা নিবেদন ...

ঢাকা: স্বৈরাচার বিরোধী গণআন্দোলনে শহীদ শ্রমিক নেতা তাজুল ইসলামের ৩৭তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

সোমবার (০১ মার্চ) বেলা সাড়ে ১১টায় রাজধানীর পুরানা পল্টনে কমিউনিস্ট পার্টির কার্যালয়ের সামনে অস্থায়ী শহীদ বেদীতে ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে ফুল দেওয়ার মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন পলিটব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক, কামরূল আহসান, আমিনুল ইসলাম গোলাপ, কেন্দ্রীয় কমিটির সদস্য আমিরুল হক আমিন, হবিবর রহমান, জাকির হোসেন রাজু, মোস্তফা আলমগীর রতন, আবুল হোসাইন ও কিশোর রায়।  

এছাড়াও উপস্থিত ছিলেন আনোয়ার হোসেন, তাপস কুমার রায়, আবুল কালাম আজাদ খান, বেলাল বাঙালি ও ফাহাদ বিন হাসান সজিব প্রমুখ।

তাজুল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রি অর্জন করেও অন্যকোনো পেশা গ্রহণ না করে শ্রমিকের অধিকার আদায়ের সংগ্রামে শামিল হওয়ার জন্য আদমজী জুট মিলে বদলি শ্রমিক হিসেবে কাজ করতেন। জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত তিনি শ্রমিকের স্বার্থে ও আদমজী পাটকল রক্ষার সংগ্রামে লড়াই করে গেছেন।  

স্বৈরশাসক এরশাদের সামরিক দুঃশাসনের বিরুদ্ধে এবং শ্রমিক-কর্মচারীদের ৫-দফা দাবিতে আন্দোলনে নেতৃত্ব দিতে গিয়ে ১৯৮৪ সালের এই দিনে তাজুল শহীদ হন।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, মার্চ ০১, ২০২১
আরকেআর/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।