ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

অসম্পূর্ণ মুক্তিযুদ্ধকে সম্পূর্ণ করতে হবে: ডা. জাফরুল্লাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, মার্চ ১, ২০২১
অসম্পূর্ণ মুক্তিযুদ্ধকে সম্পূর্ণ করতে হবে: ডা. জাফরুল্লাহ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠান। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: সবাই মিলে অসম্পূর্ণ মুক্তিযুদ্ধকে সম্পূর্ণ করতে হবে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।  

সোমবার (১ মার্চ) দুপুর ২টার দিকে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে চার সংগঠনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বাংলাদেশের দুর্ভিক্ষ আসন্ন, ঠিক যেমন ১৯৭৪ সালের দুর্ভিক্ষ কয়েক লাখ লোক মারা গিয়েছিলো। এবছর এবং আগামী বছরে বাংলাদেশে প্রায় সাড়ে সাত লাখ মিলিয়ন টন খাদ্যশস্যের অভাব দেখা দিতে পারে। এটা আমার কথা নয়, বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠান এবং মার্কিন খাদ্য সংস্থার হিসাবে দেশে এবছর এবং আগামী বছরে এক মিলিয়ন টন চালের অভাব হবে, প্রায় সাড়ে সাত মিলিয়ন টন গমের অভাব হবে। ফলে এটা দুর্ভিক্ষের পদধ্বনি। দেশে যদি সুশাসন না থাকে কত লোক মারা যাবে জানি না।  

তিনি বলেন, আমাদের অসম্পূর্ণ মুক্তিযুদ্ধকে সবাই মিলে সম্পূর্ণ করতে হবে। এক ব্যক্তি পাকিস্তানের জেলে থেকে একা বাংলাদেশের স্বাধীনতা আনেননি। আমরা সবাই মিলিতভাবে স্বাধীনতা অর্জন করেছি।  

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, মার্চ ০১, ২০২১
আরকে/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।