ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

খিলগাঁওয়ে বিএনপির সমাবেশ, ২৬ স্থানে পুলিশ মোতায়েন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২১
খিলগাঁওয়ে বিএনপির সমাবেশ, ২৬ স্থানে পুলিশ মোতায়েন বিএনপি সমাবেশ চলছে। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: ঢাকা মহানগর উত্তর বিএনপির প্রতিবাদ সমাবেশেকে ঘিরে পুলিশের ব্যাপক প্রস্তুতি নিয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অপ্রীতিকর ঘটনার এড়াতে ২৬ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।



বুধবার (১০ মার্চ) দুপুরে রাজধানীর খিলগাঁও তালতলা কমিউনিটি সেন্টার মোড়, পুলিশ ফাঁড়ি মোড় ও তালতলা মার্কেটের সামনে প্রতিবাদ সমাবেশ স্থানে অবস্থান করছে পুলিশ। খিলগাঁও এলাকায় সমাবেশ উপলক্ষে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।

উপ-পুলিশ কমিশনার মতিঝিল বিভাগ সৈয়দ নুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে, মানুষের জানমাল যেন নিরাপদে থাকে এ কারণে পুলিশ মোতায়েন করা হয়েছে। যেসব স্থানে পুলিশ মোতায়েন করা প্রয়োজন, সে অনুযায়ী মোট ২৬টি স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

তিনি আরো বলেন, আনওয়ান্টেড পরিস্থিতি বা আইন বহির্ভূত কোনো পরিস্থিতি ঘটলে, আইনানুগভাবে নিয়ন্ত্রণ করার জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে ২৮ ফেব্রুয়ারি সকাল ১১টায় ছাত্রদলের নেতাকর্মীরা পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে প্রেসক্লাবের সামনে সমাবেশ করার জন্য জড়ো হতে থাকেন। তবে পূর্ব অনুমতি না থাকায় পুলিশ তাদের সমাবেশ করতে বাধা দেয়। এ সময় তারা প্রেসক্লাবের ভেতরে ঢুকে অবস্থান নেয়। পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়তে থাকে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে। এরপর পুলিশ ও ছাত্রদল নেতাকর্মীরা উভয় গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়।

প্রেসক্লাবের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। প্রায় আধাঘণ্টা এ ধরনের পরিস্থিতির পর পুরো এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। সংঘর্ষে ছাত্রদল ও পুলিশসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়।  

এ ঘটনায় শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) পলাশ সাহা বাদী হয়ে ৪৭ জনের নামোল্লেখ করে ও অজ্ঞাতপরিচয় ২৫০ জনকে আসামি করে মামলা করেন।  

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, মার্চ ১০, ২০২১
এমএমআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।