ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

মামলা করায় কার্টুনিস্ট কিশোরকে অভিবাদন ফখরুলের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২১
মামলা করায় কার্টুনিস্ট কিশোরকে অভিবাদন ফখরুলের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন মির্জা ফখরুল | ছবি: শাকিল

ঢাকা: আইন-শৃঙ্খলা বাহিনীর হেফাজতে থাকাকালে নির্যাতনের অভিযোগে মামলা করায় কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরকে অভিবাদন জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১১ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন তিনি।

সরকারকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে। এই আইনে গ্রেফতার সবাইকে অবিলম্বে মুক্তি দিতে হবে। আমি কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরকে সাবাস দিতে চাই, কারণ তিনি সাহস করে মামলা করেছেন।

তিনি বলেন, আজকে এই সাহস নিয়ে অন্ধকারকে দূর করার জন্য, এই স্বৈরাচারকে দূর করার জন্য এবং যারা আমাদের গণতান্ত্রিক অধিকারগুলোকে কেড়ে নিয়েছে তাদের পরাজিত করবার জন্য সাহস নিয়ে গণতান্ত্রিকভাবে রাজপথে সোচ্চার হতে হবে।

মির্জা ফখরুল আরও বলেন, এই নির্বাচন কমিশন নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। তাদের অবিলম্বে পদত্যাগ করে নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে, অবিলম্বে এই সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নিরপেক্ষ সরকার ও ইসির অধীনে অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মধ্যে দিয়ে জনগণের সংসদ ও সরকার প্রতিষ্ঠিত করতে হবে। সেই লক্ষ্যে আমরা সবাই ঐক্যবদ্ধ হই। কোনকিছুই আমাদের আটকাতে পারবে না। জনগণকে সঙ্গে নিয়ে আমরা সামনের দিকে এগিয়ে যাব—এই হোক আজকে আমাদের শপথ।

বর্তমান সরকার গণতান্ত্রিক সরকার নয় মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, এই সরকার জনগণের সরকার নয়। তারা জোর করে রাষ্ট্র ক্ষমতাকে ব্যবহার করে, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে আজকে বেআইনিভাবে ভোটের আগের রাতে ভোট কেড়ে নিয়ে তারা ক্ষমতা দখল করে আছে। এই দখলদার সরকার শুধু ক্ষমতায় টিকে থাকার জন্য ডিজিটাল নিরাপত্তা আইন তৈরি করেছে, যা দিয়ে অন্যায় ও অত্যাচার করে ক্ষমতায় টিকে থাকতে পারে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মুন্সি বজলুল বাসিদ আঞ্জু প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, মার্চ ১১, ২০২১
ডিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।