ঢাকা, শুক্রবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

শুক্রবার শাহবাগে বিক্ষোভের ডাক নুরের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
শুক্রবার শাহবাগে বিক্ষোভের ডাক নুরের

ঢাকা বিশ্ববিদ্যালয়: রাজধানীর মতিঝিলে মোদীবিরোধী বিক্ষোভে পুলিশের হামলার প্রতিবাদে শুক্রবার বিকেলে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্র ও যুব অধিকার পরিষদ।

বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকেলে নিজের ফেসবুক পেজ থেকে লাইভে এসে এ কর্মসূচির ঘোষণা দেন ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতা নুরুল হক নুর।

তিনি বলেন, আজকে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ-ছাত্রলীগ যৌথভাবে আমাদের ওপর হামলা চালিয়েছে। সংঘর্ষে আমিসহ আামাদের ৪৪ জন নেতাকর্মী আহত হয়েছেন। এ সময় আমাদের ৩৮ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানাচ্ছি। যদি আজকের মধ্যে আটকদের মুক্তি দেওয়া না হয়, তাহলে আগামীকাল বিকেল ৩টায় শাহবাগে সমাবেশ করা হবে।

ডাকসুর সাবেক ভিপি বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা আসছেন। আমরা কারও ব্যাপারে আপত্তি করিনি। আমাদের আপত্তি ছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে। যিনি নিজ দেশেও একজন সাম্প্রদায়িক ব্যক্তি। এটা নিয়ে আমাদের একটি কর্মসূচি ছিল। সরকার তাকে আনবে সেটি সরকারের বিষয়। আমরা নাগরিক হিসেবে প্রতিবাদ করার অধিকার রয়েছে।

আরও পড়ুন: নুর আহত, তবে গুলিবিদ্ধ নন

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।