ঢাকা, শুক্রবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

‘মুক্তিযুদ্ধের লক্ষ্য পরিপূর্ণরূপে এখনো বাস্তবায়িত হয়নি’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
‘মুক্তিযুদ্ধের লক্ষ্য পরিপূর্ণরূপে এখনো বাস্তবায়িত হয়নি’

ঢাকা: বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, রাজনৈতিক স্বাধীনতা, অর্থনৈতিক স্বয়ংসম্পূর্ণতা, শ্রেণি বৈষম্যহীন ও শোষণমুক্ত সমাজ গঠনই ছিল মুক্তিযুদ্ধের মূল লক্ষ্য। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতেও মুক্তিযুদ্ধের লক্ষ্য পরিপূর্ণরূপে এখনো বাস্তবায়িত হয়নি।

বৃহস্পতিবার (২৫ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি এসব কথা বলেন।  

বিরোধীদলীয় নেতা দেশবাসীসহ প্রবাসী বাংলাদেশিদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, বাঙালি জাতির সবচেয়ে গৌরবের দিন, পরাধীনতার শৃঙ্খল ভেঙে মাথা উঁচু করে দাঁড়ানোর দিন আজ। ১৯৭১ সালের এদিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিয়েছিলেন দেশবাসীকে। সেই ঘোষণার আলোকেই মরণপণ লড়াই এবং রক্ত সমুদ্র পাড়ি দিয়ে বীর বাঙালি জাতি ছিনিয়ে আনে জাতির ইতিহাসে সর্বশ্রেষ্ঠ অর্জন স্বাধীন-সার্বভৌম গণপ্রজাতন্ত্রী ‘বাংলাদেশ’।  

বাণীতে রওশন এরশাদ অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক মুক্তির লক্ষ্যে সব ভেদাভেদ ভুলে মহান স্বাধীনতা দিবসের চেতনায় সুখী, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সবার প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।