ঢাকা, শুক্রবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

ঢাকা ছেড়েছেন ভারতের প্রধানমন্ত্রী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০২১
ঢাকা ছেড়েছেন ভারতের প্রধানমন্ত্রী

ঢাকা: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশ সফর শেষে বিদায় নিয়েছেন। শনিবার (২৭ মার্চ) রাতে তিনি ঢাকা ছেড়ে যান।

 

শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভারতের প্রধানমন্ত্রীসহ সফরসঙ্গীদের বিদায় জানান পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। শনিবার সন্ধ্যায় ভারতের প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগের কথা থাকলেও নির্ধারিত শিডিউল পিছিয়ে যায়। সে কারণে নির্ধারিত শিডিউলের দুই ঘন্টা পর তিনি ঢাকা ছাড়েন।  

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে নরেন্দ্র মোদী ২৬ মার্চ দুই দিনের সফরে বাংলাদেশে আসেন।

শুক্রবার সকালে ভারতের প্রধানমন্ত্রী ঢাকায় আসেন। ঢাকায় আসার পর তিনি সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে নিহত শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান। তিনি শনিবার সাতক্ষীরা ও গোপালগঞ্জ সফর করেন।

ঢাকা সফর কালে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন তিনি।

২৬ মার্চ বিকালে জাতীয় প্যারেড স্কয়ারে স্বাধীনতা দিবসের জাতীয় অনুষ্ঠানে যোগ দেন তিনি। করোনাকালে ভারতের প্রধানমন্ত্রীর এটাই প্রথম বাংলাদেশ সফর। দুই দিন সফর শেষে শনিবার রাতে তিনি ঢাকা ত্যাগ করেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ৬-৭ জুন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রথমবার ঢাকা সফর করেন। এবার তিনি দ্বিতীয় দফায় ঢাকা সফরে আসলেন।

বাংলাদেশ সময়: ০০১৮ ঘন্টা, মার্চ ২৮, ২০২১
টিআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।