ঢাকা, শুক্রবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

সিলেটে ছাত্রলীগ-শিবির সংঘর্ষ, আটক ৫

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০২১
সিলেটে ছাত্রলীগ-শিবির সংঘর্ষ, আটক ৫ হরতালবিরোধী মিছিলে সিলেট আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতার্মীরা। ছবি: বাংলানিউজ

সিলেট: হেফাজতে ইসলামের ডাকা হরতাল সফল করতে সিলেটে মাঠে মেনেই ছাত্রলীগ ও ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছেন শিবিরের নেতাকর্মীরা।
 
রোববার (২৮ মার্চ) দুপুর ১২টার দিকে হরতালবিরোধী মিছিল বের করে সিলেট আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতার্মীরা।

দুপুর পৌনে ১টার দিকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতার্মীরা জেলা পরিষদের সামনে থেকে হরতালবিরোধী মিছিল নিয়ে চৌহাট্টা পয়েন্ট ঘুরে সিটি পয়েন্ট এসে সমাবেশে মিলিত হন।
 
এ সময় সিলেট সিটি সুপার মার্কেটের সামনে থাকা কয়েকজন শিবির নেতাকর্মী স্লোগান দিতে থাকলে ছাত্রলীগ ধাওয়া দেয়। এ সময় শিবিরের নেতাকর্মীরা দৌঁড়ে সিটি সুপার মার্কেটের ভেতরে ঢুকে পড়েন। ছাত্রলীগের ধাওয়ায় সঙ্গে যুক্ত হয়ে সিটি মার্কেটের ব্যবসায়ীরা শিবির নেতাকর্মীদের ধাওয়া করেন। পরে ছাত্রলীগ সিটি পয়েন্টে সংঘবদ্ধ হয়ে শিবিরের নেতাকর্মীদের ধাওয়া করলে সংঘর্ষ বাধে। এ সময় কয়েকটি ককটেল বিস্ফোরণের শব্দ শোনা যায়।
 
সংঘর্ষ চলাকালে উভয় পক্ষে ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ করা হয়। এতে রক্তাক্ত হয়েছেন বেশ কয়েকজন। ছাত্রলীগের একাধিক নেতাকর্মীর দাবি সংঘর্ষে তাদের কয়েকজন নেতা আহত হয়েছেন। এ সময় পুলিশ শিবিরের নেতাকর্মীদের ধাওয়া করে পাঁচজন শিবির কর্মীকে আটক করেছে।
 
সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ফরহাদ খান বাংলানিউজকে বলেন, হেফাজতের হরতাল ইস্যুতে শিবির মাঠে নেমে সংঘর্ষে জড়ায়। এ সময় পাঁচ জন শিবিরকর্মীকে আটক করা হয়েছে।
 
তিনি বলেন, হেফাজতের নেতাকর্মীরা সকালেই মাঠ ছেড়ে চলে যাওয়ার পর হরতাল সফল করতে শিবির নেতাকর্মীরা মাঠে নেমে সংঘর্ষে জড়ান। পরে ধাওয়া করলে তারা পালিয়ে যান।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে হেফাজতে ইসলামের সকাল-সন্ধ্যা হরতাল সারা দেশের ন্যায় সিলেটেও পালিত হচ্ছে।
 
রোববার (২৮ মার্চ) ভোর থেকে সিলেটের রাস্তায় নেমে পড়েছে হেফাজতের নেতাকর্মীরা।  সিলেট নগরীরর গুরুত্বপূর্ণ পয়েন্টে টায়ার জ্বালিয়ে তাদের পিকেটিং করে থাকতে দেখা গেছে।

সিলেটের বেশকিছু পয়েন্টে অবস্থান নিয়ে অবরোধ করছেন সংগঠনটির শীর্ষ আলেমরা। শীর্ষ আলেমদের সঙ্গে হরতালের সমর্থনে সড়কে অবস্থান করছেন স্থানীয় বিভিন্ন মাদ্রাসার ছাত্র ও শিক্ষকরা।
 
হরতালে সিলেটের কদমতলী বাস টার্মিনাল থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো বাস। সিলেটের আঞ্চলিক সড়কগুলোতেও বাস এবং যাত্রীবাহী বাসসহ চলাচল করছে না কোনো ধরনের যানবাহন। এছাড়া বাস টার্মিনালের কাউন্টারে কোনো যাত্রীদের ভিড়ও দেখা যায়নি। হরতাল চলাকালে মিছিলের আগে হেফাজত নেতাকর্মীরা ঘোড়া সামনে নিয়ে মিছিল করেন। তারা নগরের কোর্ট পয়েন্ট, তালতলা, জিন্দাবাজার, জিতু মিয়ার পয়েন্ট, মিরাবাজার, শিবগঞ্জ, উপশহর, দক্ষিণ সুরমার কদমতলী, মদিনা মার্কেট মেজরটিলা, টিলাগড় পয়েন্টে অবস্থান করে পিকেটিং করে। এছাড়া সরকারবিরোধী স্লোগান দিয়ে নগরে মোটরসাইকেল মহড়া দেয় হেফাজতের কর্মীরা।
 
বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা মার্চ ২৮, ২০২১
এনইউ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।