ঢাকা, শুক্রবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশ বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশ

বরিশাল: ২৬ মার্চ স্বাধীনতা দিবসে হত্যাকাণ্ডের প্রতিবাদে বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি।  

এদিন সকালে সরকারি বরিশাল কলেজ সংলগ্ন এলাকা থেকে ঝটিকা বিক্ষোভ মিছিল করেছে বরিশাল মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা।

সোমবার (২৯ মার্চ) সকাল ১০টার দিকে মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনির নেতৃত্বে বের হওয়া মিছিলটি অমৃত লাল দে কলেজ সংলগ্ন এলাকায় গিয়ে শেষ হয়।

মহান স্বাধীনতা দিবসে ঢাকা, চট্টগ্রামে ও ব্রাহ্মণবাড়িয়াসহ সারাদেশে ধর্মপ্রাণ মুসলমানদের ওপর আওয়ামী সন্ত্রাসী ও পুলিশের নারকীয় হামলা ও হত্যাযজ্ঞের প্রতিবাদে এ বিক্ষোভ মিছিল করা হয়েছে বলে জানিয়েছেন ছাত্রদলের নেতাকর্মীরা।

এদিকে নগরের সদররোডস্থ দলীয় কার্যালয়ের সামনে ২৬ মার্চ স্বাধীনতা দিবসে হত্যাকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করে বরিশাল মহানগর বিএনপি।

কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগরের সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে এ সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন, বরিশাল মহানগর বিএনপির সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন শিকদার জিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিনসহ মহানগর বিএনপির নেতারা। এ সময় যুবদল, মহিলাদল, স্বেচ্ছাসেবকদল ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে মহানগর বিএনপির নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করতে চাইলে অশ্বিনী কুমার হলের গেটে তা আটকে দেয় পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের বাকবিতন্ডা হয়। তবে পুলিশি ব্যারিকেট অতিক্রম করে মিছিল নিয়ে সড়কে যেতে না পারায় নেতাকর্মীরা পুনরায় দলীয় কার্যালয়ের সামনে ফিরে যায় এবং কর্মসূচির সমাপ্তি ঘটায়।

এদিকে বিএনপির কর্মসূচিকে ঘিরে দলীয় কার্যালয় ও সদররোড ঘিরে সকাল থেকেই আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।  

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
এমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।