ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

পাকিস্তানি মদদপুষ্টদের অর্থায়নে হেফাজতের তাণ্ডব: লেখক ভট্টাচার্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
পাকিস্তানি মদদপুষ্টদের অর্থায়নে হেফাজতের তাণ্ডব: লেখক ভট্টাচার্য কথা বলছেন লেখক ভট্টাচার্য। ছবি: বাংলানিউজ

যশোর: বর্হিবিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করতে পাকিস্তানি মদদপুষ্টদের সরাসরি অর্থায়নে হেফাজত তাণ্ডব চালানো হচ্ছে বলে উল্লেখ করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

সোমবার (২৯ মার্চ) দুপুরে নিজ জেলা যশোর শহরের বকুলতলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।



লেখক ভট্টাচার্য বলেন, দেশে যেখানেই অরজাকতা চালাবে সেখানেই ছাত্রলীগ তাদের প্রতিহত করবে। এজন্য জেলা ও উপজেলা পর্যায়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমরা ছাত্র ও তরুণ সমাজ আসলেই খুব হতাশ। জাতির পিতার নেতৃত্বে আমরা যে স্বাধীনতা অর্জন করেছিলাম, সেই স্বাধীনতার আমরা ৫০ বছর উদযাপন করছি। কিন্তু সেই সময় আমরা দেখতে পাচ্ছি ৭১’র স্বাধীনতাবিরোধী চক্র বাংলাদেশকে খারাপভাবে বর্হিবিশ্বের কাছে উপস্থাপনের চেষ্টা করছে। তারা ৭৫’এ জাতির পিতাকে হত্যা করে বিশ্বের বুকে আমাদেরকে বিশ্বাসঘাতকের লেবাস লাগিয়ে দিয়েছিলো। ঠিক সেভাবে আজকে যখন সারাবিশ্ব থেকে সরকার প্রধানরা বাংলাদেশে আসছে, ১০ দিনব্যাপী সুবর্ণজয়ন্তীর উৎসবকে ভণ্ডুল করতে ও বিশ্বের দরবারে বাংলাদেশকে হেয় প্রতিপন্ন করতে হেফাজতিরা উঠেপড়ে লেগেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে লেখক ভট্টাচার্য বলেন, একটি অগোছালো অবস্থায় ছাত্রলীগের দায়িত্ব নিয়েছিলাম। এরপর করোনার কারণে সবকিছু থমকে যায়। কিন্তু ছাত্রলীগ বসে থাকেনি, মানবিক ও সামাজিক কার্যক্রমের মধ্য দিয়ে সাধারণ জনগণকে সেবা দিয়ে যাচ্ছে। যশোরে দুই বছর ধরে কমিটি নেই। তারপরও কিন্তু ছাত্রলীগ নেতাকর্মীরা সাধারণ মানুষের পাশে গিয়ে দাঁড়িয়েছে। এটা স্পষ্ট ছাত্রলীগ নেতা হওয়ার জন্য নয় সাধারণ মানুষ ও ছাত্রদের সেবার জন্য দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।  

শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার সংসদ সদস্য (এমপি), সহ সভাপতি আব্দুল মজিদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী প্রমুখ।  

এর আগে শত শত ছাত্রলীগ নেতাকর্মী ও জেলা আওয়ামী লীগের নেতারা তাকে অভ্যর্থনা জানাতে শহরের দড়াটানা বকুলতলাস্থ বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে অবস্থান নেন।
এ সময় তারা ছাত্রলীগ সাধারণ সম্পাদককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। শ্রদ্ধাঞ্জলি শেষে লেখক ভট্টাচার্য যশোর পৌর নির্বাচনের মেয়র প্রার্থী হায়দার গণি খান পলাশের পক্ষে লিফলেট বিতরণ করেন। এরপর তিনি তার সফরসঙ্গী কেন্দ্রীয় ছাত্রলীগের বিভিন্ন নেতকর্মীদের সঙ্গে নিয়ে নিজ গ্রাম যশোরের মণিরামপুরের উদ্দেশ্যে রওয়ানা হন।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।