ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

বিএনপির তিন সংগঠনের যৌথ বিক্ষোভ বৃহস্পতিবার

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
বিএনপির তিন সংগঠনের যৌথ বিক্ষোভ বৃহস্পতিবার

ঢাকা: দেশব্যাপী যৌথভাবে বিক্ষোভ করবে বিএনপির তিন অঙ্গ ও সহযোগী সংগঠন। স্বাধীনতা দিবসে ‘মানুষ হত্যা এবং যুবলীগ-ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাস ও নৈরাজ্যের’ প্রতিবাদে জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল এই বিক্ষোভ কর্মসূচি পালন করবে।

মঙ্গলবার (৩০ মার্চ) রাতে তিনটি সংগঠনের দপ্তর সম্পাদক যৌথভাবে গণমাধ্যম পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচির কথা জানায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বাধীনতা দিবসে গুলি চালিয়ে মানুষ হত্যা ও যুবলীগ-ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে আগামী বৃহস্পতিবার (১ এপ্রিল) দেশব্যাপী জেলা ও মহানগরে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে যৌথ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

বিক্ষোভ কর্মসূচি সফল করতে যুবদল সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল এবং ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল নিজ নিজ সংগঠনের পক্ষ থেকে সব পর্যায়ের নেতাকর্মীর প্রতি আহ্বান জানিয়েছেন।

এদিকে, একই কারণে সোম ও মঙ্গলবার (২৯ ও ৩০ মার্চ) বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিএনপি। এর আগে গত ২৭ মার্চ বিএনপির এই তিন অঙ্গ ও সহযোগী সংগঠন যৌথভাবে সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করে।

যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন মামুন বাংলানিউজকে বলেন, এর আগে তিন সংগঠনের পক্ষ থেকে আলাদা কর্মসূচি পালন হলেও কেন্দ্রীয়ভাবে এখন থেকে যৌথভাবে কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়েছে।

যুবদল ও স্বেচ্ছাসেবক দল বিএনপির অঙ্গ সংগঠন। অপরদিকে ছাত্রদল সহযোগী সংগঠন হলেও এটির সাংগঠনিক অভিভাবক হিসেবে সরাসরি নিয়ন্ত্রণ করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। জানা যায়, তার নির্দেশেই যৌথ এসব কর্মসূচি পরিচালিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
এমএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।