ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

মারুফ কামালের অব্যাহতিপত্রে যা লিখলো বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৪ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২১
মারুফ কামালের অব্যাহতিপত্রে যা লিখলো বিএনপি

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান সোহেলকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে গত সোমবার (৫ এপ্রিল)। দলীয় সূত্রে এ তথ্য জানা গেলেও কারণ জানা গেলো মঙ্গলবার (৬ এপ্রিল)।

অব্যাহতিপত্রটি হাতে পেয়েই স্ক্যান কপি নিজের ফেসবুকে পোস্ট করেছেন মারুফ কামাল।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফেসবুকে দেওয়া চিঠির সঙ্গে তিনি নিজের বক্তব্যও তুলে ধরে বলেছেন, নিউজে জেনেছিলাম। এখন সরাসরি চিঠিখানা পেয়েছি। সিদ্ধান্তের কারণও খুব সুস্পষ্ট ভাষায় বলে দেওয়া হয়েছে। দায়িত্ব পালনের একটি অধ্যায়ের অবসান লগ্নে অনেক ধন্যবাদ সংশ্লিষ্ট সবাইকে। সবার সঙ্গে শেয়ার করলাম কেবলই নিশ্চিতকরণের জন্য। আগেই নিউজ শেয়ার করায় অনেক মন্তব্য পেয়েছি। আমি খুব কৃতজ্ঞ একজন সামান্য মানুষ হিসেবে। এ বিষয়ে এখানে কেউ আর কোনো মন্তব্য বা প্রতিক্রিয়া ব্যক্ত না করলেই আমি আনন্দিত হবো।

যা লেখা হয়েছে বিএনপি থেকে দেওয়া চিঠিতে

বরাবর, মারুফ কামাল খান সোহেল

বিষয়: বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিবের দায়িত্ব থেকে অব্যাহতি।

জনাব, উপর্যুক্ত বিষয়ে আদিষ্ট হয়ে জানানো যাচ্ছে যে, ২০১৮ সাল থেকে অদ্যাবধি আপনি কর্মস্থলে অনুপস্থিত। দায়িত্ব পালনে চরম অবহেলা ও গাফিলতি প্রদর্শন করছেন। যেখানে দলীয় সর্বস্তরের নেতাকর্মী নির্যাতনমূলক মামলা-হামলা, হুমকি ও ভয়ভীতি উপেক্ষা করে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনকে সফল করার জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছেন, সেখানে দায়িত্ব পালনে আপনার এরূপ আচরণ খুবই নিন্দনীয় এবং কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। সেই কারণে দলের বৃহত্তর স্বার্থে আপনাকে চেয়ারপারসনের প্রেস সচিবের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

চিঠিতে স্বাক্ষর করেছেন সৈয়দ এমরান সালেহ প্রিন্স সাংগঠনিক সম্পাদক-বিএনপি ও বিএনপির কেন্দ্রীয় দপ্তরের চলতি দায়িত্বে।

এ সিদ্ধান্ত সম্পর্কে জানতে চাইলে স্থায়ী কমিটির একজন সদস্য বাংলানিউজকে বলেন, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। যেহেতু ম্যাডাম (খালেদা জিয়া) এখন রাজনীতিতে নিষ্ক্রিয় সেহেতু প্রেস উইংয়ের প্রয়োজনীয়তা নেই। সে কারণেই এমন সিদ্ধান্ত।

তবে বিএনপির অন্য একটি সূত্র বাংলানিউজকে জানান, এটা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সিদ্ধান্ত।

** খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খানকে অব্যাহতি

বাংলাদেশ সময়: ২২৫৩ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।