ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

ঢাবি ছাত্রলীগ নেতাকে লাঞ্ছিত আ.লীগ নেতা বহিষ্কার      

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২১
ঢাবি ছাত্রলীগ নেতাকে লাঞ্ছিত আ.লীগ নেতা বহিষ্কার   
  

সুনামগঞ্জ: সুনামগঞ্জের ধর্মপাশায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগ নেতা আফজাল খানকে লাঞ্ছিত করার ঘটনায় উপজেলার জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাসেম আলমকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (৭ এপ্রিল) সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগ জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়।

পরে তারা জেলা আওয়ামী লীগ সভাপতি ও সম্পাদক বরাবর বহিষ্কার আদেশের জন্য সুপারিশ করেন।  

এর কিছুক্ষণ পর তাকে দলীয় শৃঙ্খলা ও দায়িত্ব পালনে ব্যর্থ হওয়া এবং তার সামনে ছাত্রলীগ নেতাকে লাঞ্ছিত করার অভিযোগে তাকে দল থেকে বহিষ্কার করা হয়।  

স্থানীয় সূত্রে জানা যায়, জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাশেম আলমের ছেলের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের উপ-আন্তর্জাতিক সম্পাদক ও এফ রহমান হলের সাংগঠনিক সম্পাদক আফজাল খানের বিরোধ ছিল। আফজাল হেফাজতে ইসলামের সহিংসতার কিছু ছবি ফেসবুকে পোস্ট করলে মোজাহিদ তার দলবল নিয়ে গত মঙ্গলবার ওই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ এনে উত্তেজনা সৃষ্টি করেন।

একপর্যায়ে পুলিশও তাদের পক্ষ নিয়ে ওই ছাত্রকে হাতকড়া পরিয়ে ক্ষমা চাইতে বাধ্য করে। পরে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নির্দেশে তারা ওই ছাত্রকে হাতকড়া পরানো অবস্থায় থানায় নিয়ে যায়। রাতে তার পরিচয় পেয়ে ছেড়ে দেয় পুলিশ। ঘটনা জানাজানি হলে কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা নিন্দা জানান।

জেলা আওয়ামী লীগের সাধারণ ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বাংলানিউজকে বলেন, ছাত্রলীগ নেতাকে হেফাজতের পক্ষ নিয়ে লাঞ্ছিত করায় এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাসেম আলমকে বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।