ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

রমজান টার্গেট করে দ্রব্যমূল্য বাড়ছে: লেবার পার্টি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২১
রমজান টার্গেট করে দ্রব্যমূল্য বাড়ছে: লেবার পার্টি

ঢাকা: দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে কর্মহীন, গরিব, নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণি ক্রয়ক্ষমতা হারিয়ে মানবেতর জীবনযাপন করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

 তিনি বলেন, সরকারের নিলিপ্ততার কারণে রমজান টার্গেট করে আরেক দফায় দ্রব্যমূল্য বাড়ছে।

শুক্রবার (৯ এপ্রিল) দুপুরে বাংলাদেশ লেবার পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

ডা. ইরান বলেন, দলীয় সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্য লাফিয়ে লাফিয়ে বাড়ছে। অসাধু সিন্ডিকেট চক্র আওয়ামী রাজনীতির সঙ্গে যুক্ত থাকায় সরকার মুখে কুলুপ এঁটে  নীরব দর্শকের ভূমিকা পালন করছে। টিসিবি ও ভোক্তা অধিকারের প্রতিষ্ঠানগুলোর কার্যকর ভূমিকা না থাকায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার লাগামহীন হয়ে পড়েছে।  

তিনি আরও বলেন, করোনা ভাইরাস সংক্রমণের ভয়াবহতা থেকে জনগণকে সুরক্ষায় সরকারের উদ্যোগ বা ব্যবস্থাপনা হতাশাজনক। হাসপাতালগুলোতে চিকিৎসার সরঞ্জামাদির স্বল্পতা এবং চিকিৎসক, নার্সদের স্বাস্থ্য নিরাপত্তা চরম হুমকির সম্মুখীন। মুক্তিযুদ্ধের ৫০ বছরেও রাষ্ট্র তার জনসাধারণকে জাতীয় দুর্যোগে মৌলিক অধিকার খাদ্য, চিকিৎসা ও নিরাপত্তা থেকে বঞ্চিত করছে।

সংবাদ সম্মেলনে লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন, ভাইস চেয়ারম্যান এসএম ইউসুফ আলী, সাংগঠনিক সম্পাদক হুমাউন কবির, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, মাওলানা জাকির হোসেন, মো. ইমরুল কায়েস, যুবমিশন সদস্য সচিব মো. শওকত চৌধুরী, ছাত্রমিশন সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২১
এমএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।